Top

রংপুরে গুলি ছোড়ার অভিযোগে তিন শ্যুটারসহ গ্রেফতার ৪

২৯ ফেব্রুয়ারি, ২০২৪ ৩:২৪ অপরাহ্ণ
রংপুরে গুলি ছোড়ার অভিযোগে তিন শ্যুটারসহ গ্রেফতার ৪

রংপুর প্রতিনিধি:

আধিপত্য বিস্তার, মাইক্রোবাস স্ট্যান্ডের দখল নিয়ে রংপুর মটর মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আফতাবুজ্জামান লিপনকে লক্ষ্য করে গুলি বর্ষণের ঘটনায় তিন শ্যুটারসহ চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বুধবার রাতে নগরীর বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে উপ-পুলিশ কমিশনার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়েছেন রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ) মো. মারুফ হোসেন।

গ্রেফতারকৃতদের নিকট থেকে একটি রামদা ও চাইনিজ কুড়াল উদ্ধার করা হলেও আগ্নেয়াস্ত্রটি এখনও উদ্ধার করতে পারেনি পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন, শ্যুটার মো. কাওসার আলী, অসাদুল ইসলাম সুমন, আহসান হাবিব মিলন ও হান্নান মিন বাবু। তাদের প্রত্যেকের বাড়ি রংপুর নগরির বিভিন্ন এলাকায়।

সংবাদ সম্মেলনে উপ-পুলিশ পুলিশ কমিশনার মো. মারুফ হোসেন জানান, গত ১৮ ফেব্রুয়ারী রাতে নগরীর গুপ্তপাড়া মটর মালিক সমিতির অফিস থেকে গাড়ি যোগে নিজ বাড়িতে ফেরার সময় গনেশপুর এলাকায় ওত পেতে থাকা মোটরসাইকেল আরোহী একদল অস্ত্রধারী সন্ত্রাসী মটর মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আফতাবুজ্জামান লিপনকে লক্ষ্য করে বেশ কয়েক রাউন্ড গুলি ছোড়ে। এতে তিনি প্রাণে বেঁচে গেলেও গুলিতে তার গাড়িটি ক্ষতিগ্রস্থ হয়। পরে সন্ত্রাসীরা মোটরসাইকেল যোগে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, ধাপ এলাকার মাইক্রোবাস স্ট্যান্ডের দখল, চাঁদার টাকার ভাগবাটোয়ারা ও আধিপত্যবিস্তারকে কেন্দ্র করে এই গুলি বর্ষণের ঘটনা ঘটেছে। পরে পুলিশ অনুসন্ধানের পর বিষয়টি নিশ্চিত হয়ে ঘটনার সাথে জড়িত রংপুর মটর মালিক সমিতির চেনমাস্টার কাওসার আলীকে গ্রেফতার করে।

জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্য মতে অসাদুল ইসলাম সুমন, আহসান হাবিব মিলন ও হান্নান মিন বাবুকে গ্রেফতার করা হয়।

এ ঘটনায় মটর মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আফতাবুজ্জামান লিপন বাদি হয়ে রংপুর মহানগর কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করেন।

শেয়ার