Top

রোজার মাসে ট্রাফিক পুলিশের বিশেষ ব্যবস্থা

১৪ মার্চ, ২০২৪ ৩:০৮ অপরাহ্ণ
রোজার মাসে ট্রাফিক পুলিশের বিশেষ ব্যবস্থা
রংপুর প্রতিনিধি :

রোজার মাসে রংপুর নগরীর যানজট নিরসনে রংপুর মেট্রোপলিটন বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছেন। রোজাদার ব্যক্তিরা যাতে নির্বিঘ্নে তাদের গন্তব্যে গিয়ে ইফতার করতে পারে সে জন্য প্রায় শতাধিক ট্রাফিক পুলিশ সদস্য ও স্বেচ্ছাসেবকেরা নগরীর গুরুত্বপূর্ণ ১৭টি স্থানে দায়িত্ব পালন করে আসছেন। যারবাহন,পথচারী,ব্যবসায়ী ও ক্রেতাদের স্বস্থিতে রাখতে ট্রাফিক পুলিশ বিরামহীনভাবে কাজ করে যাচ্ছে। বিশেষ করে বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত তাদের তৎপরতা লক্ষ্যনিয়। ইফতারির সময় তাদেরকে কর্তব্যরত স্থানেই ইফতার সেরে নিচ্ছেন।

রংপুর মহানগর ট্রফিক পুলিশ ইন্সপেক্টর মো. বেলাল হোসেন জানান, রংপুর নগরীর গুরুত্বপূর্ণ ১৭টি স্থানে যানজট নিরসনে ট্রাফিক পুলিশ তাদের দায়িত্ব্য পালন করছে। এরমধ্যে কাচারী বাজার, পাবলিক লাইব্রেরীর মোড়, কৈলাশ মোড়,পায়রাচত্তর, জাহাজকোম্পানীর মোড়, কেন্দ্রীয় বাসটার্মিনাল, ধাপ চেকপোস্ট, মেডিকেল মোড়, সিও বাজার, মাহিগঞ্জ,সাথমাথা, অর্জণ মোড়, পার্কের মোড়, লালবাগ, শাপলা চত্তর, শালবন ইন্দ্রার মোড় রয়েছে। এর পাশাপাশি ৩০ জন স্বেচ্ছাসেবক ট্রাফিক পুলিশকে সহযোগীতা করছেন। এবস স্থানে তিন থেকে ৭ জন ট্রাফিক পুলিশসহ স্বেচ্ছাবেক বিরামহীন ভাবে কাজ করছেন। যাতে রোজা রেখে মানুষের যাতে কোন কষ্ট না হয়।

রংপুর মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের ডিসি মেনহাজুল আলম জানান, রোজার মাসে নগরীর যানজন নিরসনে মহানগর ট্রাফিক পুলিশ দক্ষতা, আন্তরিকতা, নিষ্টা ও সর্বোচ্চ পেশাদারিত্বের সাথে তাদের দায়িত্ব পালন করে যাচ্ছে। বিশেষ করে বিকেল ৪টা থেকে শুরু করে ইফতারের আগ পর্যন্ত তাদের কার্যক্রম লক্ষ্যনীয়। নগরীর গুরুত্বপূর্ণ ১৭ স্থানে প্রায় শতাধিক ট্রাফিক পুলিশ সদস্য রয়েছেন।

তিন জানান, রংপুর বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে ঈদের কেনাকাটা কারর জন্য প্রতিদিন হাজার হাজার মানুষ এই নগরীতে প্রবেশ করে। এজন্য যানজট প্রকোট আকার ধারণ করে। রমজান মাসে মানষ যাতে স্বস্থিতে কেনাকাটা ও রোজাদারেরা নির্দিষ্ট স্থানে গিয়ে ইফতার করতে পারে এজন্য আমাদের সেবা অব্যাহত থাকবে।

এসকে

শেয়ার