Top

অবৈধ সম্পদ অর্জন, পরিবার পরিকল্পনার ষ্টোর কীপারের ৩ বছর কারাদণ্ড

১৮ মার্চ, ২০২৪ ৩:৫১ অপরাহ্ণ
অবৈধ সম্পদ অর্জন, পরিবার পরিকল্পনার ষ্টোর কীপারের ৩ বছর কারাদণ্ড
নিজস্ব প্রতিবেদক :

জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জনের মামলায় রংপুর জেলা পরিবার পরিকল্পনা অফিসের সাবেক ষ্টোর কীপার হামিদুর রহমান মন্ডলকে ৩ বছরের কারাদন্ড ৭ লাখ ৪০ হাজার ৭শ ৪৫ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত।

সোমবার দুপুরে রংপুরের দুর্নীতি দমন বিশেষ আদালতের বিচারক হায়দার আলী এ রায় প্রধান করেন। রায় ঘোষনার আগে আসামী আদালতে হাজিরা দিলেও রায় ঘোষণার আগেই আদালত প্রাঙ্গন থেকে পালিয়ে যায়। আদালত আসামীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির আদেশ দিয়েছেন।

মামলার অভিযোগে জানা গেছে আসামী হামিদুর রহমান মন্ডল রংপুর জেলা পরিবার পরিকল্পনা অফিসের সাবেক ষ্টোর কীপার হিসেবে কর্মরত থাকা কালে অবৈধ ভাবে
নিজের ও স্ত্রীর নামে কোটি টাকারও বেশী অবৈধ সম্পদ অর্জন করেছেন। রংপুর নগরীর গুড়াতি পাড়ায় তার তিন তলা বাড়ি, বেশ কয়েকটি প্লট সহ নওগায় বিপুল পরিমান আবাদী জমি ক্রয় করে অবৈধ সম্পদের মালিক হয়েছেন। এ ঘটনায় রংপুর দুদক কার্যালয়ের উপ সহকারী পরিচালক জালাল উদ্দিন বাদী হয়ে ২০১১ সালের ২৭ জুলাই দুদক আইনে মামলা দায়ের করে। পরবর্তীতে তার নামে আদালত অভিযোগপত্র দাখিল করা হয়।

মামলায় ১০ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা শেষে আসামী হামিদুর রহমান মন্ডলের বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতিত ভাবে প্রমানিত হওয়ায় আদালত তাকে দোষি সাব্যস্ত করে ৩ বছর কারাদন্ড ৭ লাখ ৪০ হাজার ৭শ ৪৫ টাকা জরিমানার আদেশ দেন। জরিমানার অর্থ আগামী ৬০ দিনের মধ্যে রাষ্ট্রীয় কোষাগারে জমা দেবার আদেশ দেওয়া হয়।

দুদকের পক্ষে মামলা পরিচালনাকারী আইনজিবী বিশেষ পিপি হারুন উর রশীদ জানান, আসামী আদালতে হাজিরা প্রদান করে আদালতে উপস্থিত ছিলো। রায় ঘোষনার আগে আদালত থেকে পালিয়ে গেছে। তার বিরুদ্ধে গ্রেফতদারী পরোয়ানা জারির আদেশ দিয়েছেন আদালত।

এসকে

শেয়ার