Top

রমজানে দশ টাকা কোজিতে সবজি বিক্রি করছে জেলা স্বেচ্ছাসেবক লীগ

২৭ মার্চ, ২০২৪ ৭:২৪ অপরাহ্ণ
রমজানে দশ টাকা কোজিতে সবজি বিক্রি করছে জেলা স্বেচ্ছাসেবক লীগ

রমজান মাসের অর্ধেক শেষ হয়ে গেছে। মধ্য রমজানে এসেও ভোগ্যপণ্যের বাজারে স্বস্তি পাচ্ছেন না ক্রেতারা। এদিকে কৃষকের উৎপাদিত পণ্য ন্যায্যমূল্য থেকে বঞ্চিত হচ্ছে। সাধারণ মানুষের কথা মাথায় রেখে ব্যতিক্রমী এক উদ্যোগ নিয়েছে নীলফামারী জেলা স্বেচ্ছাসেবক লীগ।

স্বেচ্ছাসেবক লীগের সার্বিক সহযোগিতায় কৃষকের কাছ থেকে সরাসরি ন্যায্যমূল্যে শাক সবজি কিনে তা ১০ কোজি দরে বিক্রির ব্যবস্থা করেছে। এর মাধ্যমে সাধারণ ভোক্তারা কমদামে সবজি কেনার সুযোগ পাচ্ছেন। এছাড়া, যারা দরিদ্র নারী-পুরুষ রয়েছেন তাদের ফ্রিতে সবজি বিতরণ করা হয়।

বুধবার (২৭ মার্চ ) দুপুরে নীলফামারী জেলার সৈয়দপুর শহরের পাঁচমাথা মোড় এলাকায় দশ টাকা কোজিতে সবজি বিক্রি করা হয়। এসময় বিভিন্ন এলাকার কৃষকদের কাছে শিম, শসা, মিষ্টি কুমড়া, বেগুন, ফুলকপি ও বরবটিসহ শাক-সবজি বিক্রি করা হয়।

নীলফামারী জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মহসিন মন্ডল মিঠু বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সাধারণ মানুষের মাঝে ১০ টাকা কেজি দরে সবজি বিক্রি করা হচ্ছে। জেলার মানুষের কথা চিন্তা করে আমি ও নীলফামারী জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রাসেল আমিন স্বপনের নেতৃত্বে চলমান প্রক্রিয়া হাতে নিয়েছি।

তিনি আরোও বলেন,‘উৎপাদিত শাক সবজি কৃষকের কাছ থেকে কেনা হয়েছে। কৃষকরা যেমন ন্যায্য মূল্য পাচ্ছেন, সাধারণ মানুষের কাছে কমদামে বিক্রি করতে পারছি। রমজানে মাসে ‘সিন্ডিকেটের মাধ্যমে এক শ্রেণির মানুষ নিত্যপণ্যেন দাম বাড়িয়ে বাজারে অস্থিতিশীল পরিবেশ তৈরির চেষ্টা করছে। সেই সিন্ডিকেটের বিরুদ্ধে রুখে দাঁড়াতেই এই আয়োজন।’

মিঠু আরোও বলেন, সবজির বাজারে অস্থিতিশীলতা কাটাতে জেলার ৬টি উপজেলায় সুলভ মূল্যে সবজি বিক্রয় ও অসহায় মানুষের মধ্যে বিনামূল্যে সবজি বিতরণের এই উদ্যোগ অব্যাহত থাকবে।’

এসকে

শেয়ার