Top
সর্বশেষ
ভোট বর্জন গণতান্ত্রিক অধিকার: ইসি আনিছুর থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর শেরপুরের সীমান্তবর্তী গারো পাহাড়ের শাল-গজারির বনে আগুন দেশকে ডেথভ্যালিতে পরিণত করেছে সরকার: রিজভী মধুখালীতে দুই ভাইকে হত্যা, চেয়ারম্যান ও মেম্বারকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা বিএনপিকে গণতান্ত্রিক দল মনে করি না: কাদের শেরে বাংলা এ কে ফজলুল হকের মাজারে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা গুচ্ছের ভর্তি পরীক্ষা শুরু আজ জনগণের জন্য কাজ করতে আ. লীগ নেতাকর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ব্যর্থতা ঢাকতেই কি বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা, প্রশ্ন টিআইবির

পুঁজিবাজার: তারল্য প্রবাহ বাড়াতে নীতি সহায়তা দিবে বাংলাদেশ ব্যাংক

২৮ মার্চ, ২০২৪ ৪:৪৭ অপরাহ্ণ
পুঁজিবাজার: তারল্য প্রবাহ বাড়াতে নীতি সহায়তা দিবে বাংলাদেশ ব্যাংক

পুঁজিবাজারে টানা চলছে দরপতন। বিভিন্ন কারনের সাথে যুক্ত হয়েছে তারল্য সংকট। এমন পরিস্থিতিতে বাংলাদেশ ব্যাংকের শরণাপন্ন হয়েছে পুঁজিবাজারের স্টেইকহোল্ডারা। বৃহস্পতিবার (২৮ মার্চ) ঢাকা স্টক এক্সচেঞ্জ ব্রোকার্স এসোসিয়েশন (ডিবিএ), বাংলাদেশ মার্চেন্ট ব্যাংক এসোসিয়েশন (বিএমবিএ) বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর খুরশীদ আলমের সাথে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেন। সাক্ষাতে তারা পুঁজিবাজারের জন্য তারল্য সুবিধা চাইলে আশ্বাস দিয়েছেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর খুরশীদ আলম।

বৈঠকে উপস্থিত ছিলেন, ডিবিএ সভাপতি সাইফুল ইসলাম, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. সাইফুদ্দিন, সিএফএ, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংক এসোসিয়েশনের প্রেসিডেন্ট মাজেদা খাতুন ও সাবেক প্রেসিডেন্ট মো. ছাইদুর রহমান।

বৈঠকে প্রতিনিধি দলের সদস্যরা পুঁজিবাজারের বর্তমান পরিস্থিতি সম্পর্কে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর খুরশীদ আলমকে অবহিত করেন এবং এরূপ পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশ ব্যাংকের সহায়তা চান। খুরশীদ আলম প্রতিনিধিদের কথা মনোযোগ সহকারে শুনেন এবং পুঁজিবাজারে তারল্য প্রবাহ বাড়াতে শিগগির নীতি সহায়তা প্রদানের আশ্বাস দেন। এছাড়া বাজারে নতুন কোম্পানি তালিকাভূক্তির জন্য বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে সহায়ক ভূমিকা পালনের আশ্বাস দেন।

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ ব্যাংকের নানান ইতিবাচক পদক্ষেপের ফলে দেশের সামষ্টিক অর্থনীতিতে ইতিবাচক পরিবর্তন এসেছে, যার প্রতিফলন শিগগির পুঁজিবাজারে দেখা যাবে বলে বাংলাদেশ ব্যাংক ও ডিবিএ দৃঢ়ভাবে বিশ্বাস করে। বৈঠকে খুরশীদ আলম বিনিয়োগকারীদের আস্থা ধরে রাখার জন্য ডিবিএ এবং বিএমবিএ’র সদস্যদের যথাযথ কার্যক্রম ও দায়িত্বশীল ভূমিকা পালনের পরামর্শ দেন।

এএ

শেয়ার