Top

গাজীপুরে গরুচোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২

২৯ মার্চ, ২০২৪ ১০:৫৭ পূর্বাহ্ণ
গাজীপুরে গরুচোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২

গাজীপুরের কাপাসিয়ায় গরুচোর সন্দেহে গণপিটুনিতে দুই যুবক নিহত হয়েছে। বৃহস্পতিবার (২৮ মার্চ) দিবাগত রাত ২টার দিকে উপজেলার সিংহশ্রী ইউনিয়নের নামিলা গ্রামের চাঁন মিয়ার বাড়িতে একজন ও একই ইউনিয়নের বড়িবাড়ি গ্রামের ধানক্ষেতে অপর একজন নিহত হন।

তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানা যায়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক নামিলা গ্রামের স্থানীয় এক ব্যবসায়ী বলেন, বৃহস্পতিবার (২৮ মার্চ) রাত ২টার দিকে নামিলা গ্রামের মনির উদ্দিনের ছেলে মো. চাঁন মিয়ার বাড়িতে অজ্ঞাত পরিচয়ের কিাছু লোক গরু চুরির উদ্দেশে প্রবেশ করে। এ সময় চাঁন মিয়া গরু চুরির বিষয়টি টের পেয়ে ডাকাডাকি শুরু করলে এলাকাবাসী গিয়ে ধাওয়া করে ঘটনাস্থলেই একজনকে ধরে ফেলে এবং গণপিটুনি দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। মৃত্যুর আগে গণপিটুনিকালে তার নাম হৃদয় বলে জানিয়েছেন। কিন্তু বিস্তারিত পরিচয় জানায়নি।

এ ছাড়া অপর একজনও এলাকাবাসীর ধাওয়া খেয়ে পার্শ্ববর্তী বড়িবাড়ি গ্রামের ধানক্ষেতে লুকাতে গিয়ে পিছু নেওয়া উত্তেজিত এলাকাবাসী তাকে খুঁজে বের করে পিটুনি দেন। এতে ঘটনাস্থলে তিনিও মারা যান। তার নামপরিচয় কিছুই জানা যায়নি।

এ বিষয়ে সিংহশ্রী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আনোয়ার পারভেজ জানান, গরু চুরিরোধে এলাকায় গ্রামবাসী পাহারা বসিয়েছিল। বৃহস্পতিবার (২৮ মার্চ) রাতে গাড়িতে করে একটি কৃষকের বাড়িতে গরু চুরি করতে কয়েকজন আসেন। পরে গ্রামবাসী গরু চুরির বিষয়টি টের পেয়ে তাদের দুইজনকে ধরে গণপিটুনি দেয়। এতে ২ জন নিহত হন। আরও চার—পাঁচজন গরু চোর পালিয়ে গেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কাপাসিয়া থানার ডিউটি অফিসার এসআই মো. আরিফ বলেন, গণপিটুনিতে গুরুতর আহত দুই যুবককে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। তাৎক্ষণিকভাবে তাদের নাম-পরিচয় পাওয়া যায়নি, বয়স হবে ২৮ থেকে ৩০ বছরের মতো।

তাদের লাশ ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

বিএইচ

শেয়ার