Top

ঈদ-বৈশাখী উৎসব: পোশাক-কসমেটিকসের দাম বেড়ে দ্বিগুণ

০৭ এপ্রিল, ২০২৪ ৬:১৫ অপরাহ্ণ
ঈদ-বৈশাখী উৎসব: পোশাক-কসমেটিকসের দাম বেড়ে দ্বিগুণ

শেরপুর প্রতিনিধি:

ঈদ ও পহেলা বৈশাখকে সামনে রেখে শেরপুর জেলা শহরের ছোট-বড় সকল বিপণীতে উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। উৎসবের দিন যতই ঘনিয়ে আসছে ক্রেতাদের ভিড় ক্রমশই বাড়ছে।

ক্রেতাদের সামাল দিতে হিমশিম খাচ্ছে দোকানিরা। জেলা সদরসহ ৫ উপজেলার অতিরিক্ত লোক সমাগমের কারণে জেলা শহরের নিউমার্কেট, বটতলা মোড়, কলেজ মোড়, থানা মোড়সহ ব্যস্ততম স্থানে পুলিশ চেকপোস্ট বসিয়ে যানবাহন নিয়ন্ত্রণ করার পরও জেলা শহরের মার্কেটগুলোতে হেঁটে চলাই দায়। সকাল থেকে গভীর রাত পর্যন্ত ক্রেতাদের উপচে পড়া ভিড় লেগেই থাকে।

ঈদুল ফিতরের দুই দিন পরই পহেলা বৈশাখ। তাই জাতি ধর্ম নির্বিশেষে সকল সম্প্রদায়ের লোকজন বিভিন্ন বিপণীগুলোতে কেনাকাটায় ব্যস্ত সময় পার করছে। ঈদ ও পহেলা বৈশাখকে সামনে রেখে ৫০০ টাকা দামের একটি জামা দোকানিরা দাম হাঁকছে দ্বিগুণ। তবুও কেনাকাটা থেকে পিছিয়ে নেই কেউ। যে যেমন পারছে তেমন দামে জামা-কাপড় ও নানা ধরনের বিলাসজাত পণ্য কিনে নিয়ে যাচ্ছে।

অতিরিক্ত দামের বিষয়ে জানতে চাইলে প্রতিষ্ঠানের মালিকগণ বলেন, বাজারে সকল পণ্যের মূল্য বৃদ্ধি পাওয়ায় কাপড়-চোপড়ের দাম কিছুটা বেড়েছে।

এদিকে উৎসবকে সামনে রেখে নিম্ন আয়ের মানুষও কেনাকাটায় পিছিয়ে নেই। নিম্ন আয়ের মানুষের জন্য স্বল্পমূল্যে কেনাকাটার সুযোগ রয়েছে। সেই মার্কেটগুলোতেও উন্নতমানের সুন্দর ডিজাইনের স্বল্পমূল্যের পোশাক বেচাকেনা হচ্ছে। নিম্ন আয়ের মানুষের জন্য উল্লেখযোগ্য মার্কেট হচ্ছে- তেরা বাজার, শহিদ বুলবুল সড়ক, খরমপুর, মুন্সি বাজার, রঘুনাথ বাজার ও টাউন হল মোড়।

ক্রেতারা জানায়, পরিবারের জামা-কাপড় কেনাকাটার যে বাজেট ছিল তার চেয়ে দ্বিগুণ লেগেছে তবুও কিনতে হয়েছে ছেলে মেয়েদের জন্য।

নিউমার্কেট শপিং করতে আসা পথচারী মালেকা বেগম জানায়, ‘দ্রব্যমূল্য বৃদ্ধি থাকায় এবার ঈদের কাপড়ের দাম একটু বেশি। যেমন- গেলো ঈদে যে জামার পিছ ১২ শত টাকায় কিনেছি সেই কাপড় এই ঈদ মার্কেটে কিনতে হচ্ছে ১৮ শত থেকে ২ হাজার টাকায়।

এছাড়াও জামা কাপড়ের পাশাপাশি জুতা, গেঞ্জি, কসমেটিকস অন্যান্য পণ্যের দামও বেশ চড়া। অনেকেই জুতা কিনতে গিয়ে হিমশিম খাচ্ছে। অনেক জুতার দোকানে দোকানিরা জুতায় একদর লিখে রাখার কারণে মধ্য আয়ের মানুষেরা একদরের জুতা কিনতে পৌর টাউন হল মোড়ের ফুটপাত থেকে কম দামে জুতা কিনতে ভিড় করছে।

এআরএস

শেয়ার