Top

বিশ্বকাপ নিয়ে প্রত্যাশা করার দরকার নেই: শান্ত

১৬ এপ্রিল, ২০২৪ ৩:১৮ অপরাহ্ণ
বিশ্বকাপ নিয়ে প্রত্যাশা করার দরকার নেই: শান্ত

ভারতে অনুষ্ঠিত ২০২৩ বিশ্বকাপের আগে বাংলাদেশ যখন স্বপ্নে বিভোর ছিল, তখন ঘুম থেকে ওঠার কথা বলে স্বপ্নে জল ঢেলে দিয়েছিলেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের দেড় মাস আগে বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ঠিক একই পথে হাঁটলেন। রাখঢাক না রেখে সোজা বলে দিয়েছেন, বিশ্বকাপ নিয়ে প্রত্যাশা করার দরকার নেই!

শান্ত বলেন, প্রতি বছর আমি দেখি বিশ্বকাপের আগে অনেক কথা হয়। প্রত্যাশা এমন থাকে, এটা করবো সেটা করবো, অনেক কথা বার্তা হয়। আমার একটা অনুরোধ থাকবে, আপনাদের কাছে যে প্রত্যাশাটা খুব একটা করার দরকার নেই। প্রত্যাশাটা সবার মনের ভেতর থাক।

মঙ্গলবার (১৬ এপ্রিল) একটি অনুষ্ঠানে বিশ্বকাপ নিয়ে সাংবাদিকদের প্রশ্নে এমন মন্তব্য করেন শান্ত। তিনি চান প্রত্যাশাটা তাদের নিজেদের ভেতর রাখতে।

শান্ত আরও বলেন, আপনিও জানেন বাংলাদেশ টিম কী চায়, আমরা প্লেয়াররাও জানি টিমকে কতদূর নিয়ে যেতে চাই। সবাই চায় আমরা অনেক বড় কিছু করি, এটা নিয়ে যখন খুব বেশি মাতামাতি হয় আমার ব্যক্তিগতভাবে ভালো লাগে না, কারণ আসলে দরকার নাই। রেজাল্ট যখন হবে তখন বুঝা যাবে।

জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২০২২ সালে সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের ইতিহাসে সেরা সাফল্য এসেছে। এর আগে সাত আসরে মূলপর্বে সর্বোচ্চ জয় ছিল একটি, গতবার সুপার টুয়েলভে চার ম্যাচে দুটিতেই জয় পেয়েছে লাল সবুজের দল। ভারতের বিপক্ষে দারুণ শুরুর পর বৃষ্টি আইনে হারে ৫ রানে।

সব মিলিয়ে সেবার খুব একটা প্রত্যাশা না থাকলেও সবচেয়ে বেশি জয় এসেছে। এবারও প্রত্যাশা না করে নিজেদের সেরা খেলাটা মাঠে প্রয়োগ করতে চায় শান্ত এবং তার দল। সতীর্থদের প্রতি তার রয়েছে অগাধ বিশ্বাসও। কিন্তু আগে থেকে কোনোভাবে বড় কিছু করতে হবে এমন ভাবনা মাথায় গাঁথতে চান বাংলাদেশ অধিনায়ক।

শান্ত বলেন, আমি একটা জিনিস বলতে পারি, যে দলটা খেলবে ১০০/১২০ ভাগ দেবে প্রত্যেকটা ম্যাচে জেতার জন্য। এই নিশ্চয়তা আমি দিতে পারি। প্রতেক ম্যাচ জেতার জন্যই খেলবো। প্রত্যেকটা ম্যাচ আমরা যখন খেলি অনেক আশা নিয়েই খেলি এবং আমরা যেটা পারি ওই জিনিসটা করার চেষ্টা করি।

শান্ত আরও বলেন, কিন্তু আগে থেকেই অনেক আশা করতেছি, এবার একটু বেশি প্রত্যাশা করতেছি, এই বিষয়গুলো নিয়ে একটা অনুরোধ থাকবে আমরা যাতে মাতামাতি না করি।

বিএইচ

শেয়ার