Top

ব্যাংক এশিয়া অধিগ্রহণ করছে ব্যাংক আলফালাহ

১৭ এপ্রিল, ২০২৪ ৭:৪৫ অপরাহ্ণ
ব্যাংক এশিয়া অধিগ্রহণ করছে ব্যাংক আলফালাহ

পুঁজিবাজারের তালিকাভুক্ত বেসরকারি খাতের ব্যাংক এশিয়া পিএলসিকে অধিগ্রহণ করবে ব্যাংক আলফালাহ বাংলাদেশকে। বুধবার (১৭ এপ্রিল) করাচি ভিত্তিক ব্যাংক আলফালাহ পাকিস্তান স্টক এক্সচেঞ্জে তথ্য প্রকাশ করেছে।

পাকিস্তান স্টক এক্সচেঞ্জে ব্যাংকটি জানায়, ব্যাংক আলফালাহ লিমিটেডের পরিচালনা পর্ষদের সম্মতি সাপেক্ষে ব্যাংকটির বাংলাদেশের কার্যক্রম, সম্পদ এবং দায় অধিগ্রহণের জন্য ব্যাংক এশিয়া লিমিটেডের কাছ থেকে পাওয়া প্রস্তাবের নীতিগত অনুমোদন দিয়েছে।

পাকিস্তানের অন্যতম বৃহৎ ব্যাংক হলো ব্যাংক আলাফালাহ। দেশটির ২০০টির বেশি শহর ও মফস্বলে তাদের ১ হাজার ২৪টির বেশি শাখা রয়েছে। এর বাইরে আন্তর্জাতিক অঙ্গনে উপস্থিতি আছে বাংলাদেশ, আফগানিস্তান, বাহরাইন ও সংযুক্ত আরব আমিরাতে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, প্রাথমিক অধিগ্রহণ প্রস্তাবের বিষয়ে আগামী সপ্তাহে এক সভায় বসবে ব্যাংক এশিয়ার পরিচালক বোর্ড। তবে তাঁরা এই অধিগ্রহণ চুক্তির মূল্য সম্পর্কে জানাননি।

বাংলাদেশে ব্যাংক আলফালাহর মোট সম্পদের স্থিতি ৩ হাজার ১০০ কোটি টাকা। ঢাকায় পাঁচটি, চট্টগ্রাম ও সিলেটে একটি করে তাদের মোট ৭টি শাখা আছে।

১৯৯৯ সালে নোভা স্কটিয়া অধিগ্রহণ করে ব্যাংক এশিয়া। পরে মুসলিম কমার্শিয়াল ব্যাংক লিমিটেড নামের আরেকটি পাকিস্তানী ব্যাংক অধিগ্রহণ করে ব্যাংক এশিয়া।

শেয়ার