Top

লালমনিরহাটে শ্রমিক নেতা হত্যা মামলায় দুই বিএনপি নেতা কারাগারে

২২ এপ্রিল, ২০২৪ ৯:১৩ অপরাহ্ণ
লালমনিরহাটে শ্রমিক নেতা হত্যা মামলায় দুই বিএনপি নেতা কারাগারে
লালমনিরহাট প্রতিনিধি :

লালমনিরহাট সদর উপজেলার শ্রমিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক শ্রমিক নেতা জাহাঙ্গীর হত্যা মামলার এজাহারভুক্ত আসামী বিএনপির দুই নেতাকে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত।

তারা হলেন, লালমনিরহাট জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান এ কে এম মমিনুল হক এবং সদর উপজেলা ছাত্রদলের আহবায়ক জাহাঙ্গীর খান।

সোমবার (২২ এপ্রিল) দুপুরে আদালতে হাজির হয়ে স্থায়ী জামিনের আবেদন করলে লালমনিরহাট অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদলতের বিচারক মিজানুর রহমান তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জানাগেছে, গত বছরের ২৯ অক্টোবর বিএনপি’র ডাকা হরতাল অবরোধ চলাকালে আওয়ামী লীগ ও বিএনপির নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষের আহত হয়ে শ্রমিক নেতা রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জাহাঙ্গীর আলমের মৃত্যু হয়।

এ ঘটনার ৩দিন পর ১নভেম্বর রাতে লালমনিরহাট সদর থানায় ৮১ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত পরিচয়ের আরো ৩শ’ থেকে ৪শ’ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করা হয়।

ওই মামলার ৯নং আসামী ছিলেন জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান এ কে এম মমিনুল হক এবং সদর উপজেলা ছাত্রদলের আহবায়ক জাহাঙ্গীর খানও ছিলেন এজাহার নামীয় আসামী।

লালমনিরহাট জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) আকমল হোসেন সত্যতা নিশ্চিত করে বলেন, ‘এজাহারভুক্ত দুই আসামি জামিন নিতে আদালতে আত্মসমর্পণ করেন। আদালত তাদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।’

এসকে

শেয়ার