Top

মাদক বিরোধী অভিযানে বাধা, ইউপি সদস্যসহ গ্রেফতার ২

০২ মে, ২০২৪ ৮:২৮ অপরাহ্ণ
মাদক বিরোধী অভিযানে বাধা, ইউপি সদস্যসহ গ্রেফতার ২
কুড়িগ্রাম প্রতিনিধি :

কুড়িগ্রামের ফুলবাড়ীতে এক মাদক ব্যবসায়ীর বাড়ীতে পুলিশের মাদক বিরোধী অভিযানে পুলিশি কাজে বাধা এবং অপরাধীকে পালিয়ে যেতে সহায়তা করার অপরাধে এক ইউপি সদস্য ও মাদক কারবারিকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২ মে) দুপুরে গ্রেফতারদের কারাগারে পাঠিয়েছেন আদালত। গ্রেফতাররা হলেন, ইউপি সদস্য সাইফুল ইসলাম (৪১) ও জামাল উদ্দিন (৪১)।

গ্রেফতার জামাল উদ্দিন উপজেলার বিলুপ্ত ছিটমহল দাসিয়ারছড়ার খড়িয়াটারী এলাকার মৃত মনছারের ছেলে। এছাড়া ইউপি সদস্য সাইফুল ইসলাম ওই ইউনিয়নের ৬ নম্বর নাগদাহ ওয়ার্ডের গোলজার হোসেনের ছেলে।

পুলিশ জানায়, বুধবার (১ মে) রাত ১১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ফুলবাড়ী থানার উপপরিদর্শক (এস আই) শাহানুর আলমের নেতৃত্বে চার সদস্যের একটি দল খড়িয়াটারী এলাকার মাদক কারবারি জাহাঙ্গীর আলমের (৩৮) বাড়িতে অভিযান চালায়। এসময় ওই বাড়ি থেকে ২৩৫ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। এসময় জাহাঙ্গীর ও তার বড় ভাই জামালকে হাতেনাতে আটক করে পুলিশ।

তাদের আটকের খবর পেয়ে ইউপি সদস্য সাইফুল ঘটনাস্থলে গিয়ে হৈ চৈ করে লোকজন জড়ো করেন। এক পর্যায়ে আটক জাহাঙ্গীর ও জামালকে ছাড়িয়ে নেওয়ার জন্য ওই ইউপি সদস্য লোকজন নিয়ে পুলিশের সঙ্গে টানা হেঁচড়া করে। এই সুযোগে পুলিশকে ধাক্কা দিয়ে পালিয়ে যায় কারবারি জাহাঙ্গীর। এতে এস আই শাহানুর আলম আহত হন।

পরে থানা থেকে অতিরিক্ত পুলিশ গিয়ে ইউপি সদস্য সাইফুল ইসলাম ও জামাল উদ্দিনকে আটক করে থানায় নিয়ে আসে।

এ ঘটনায় বৃহস্পতিবার দুপুরে ফুলবাড়ী থানার এসআই শাহানুর আলম বাদী হয়ে ইউপি সদস্যসহ চারজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ১০-১৫ জনকে আসামি করে মামলা করেন।

এ বিষয়ে শাহানুর আলম জাগো নিউজকে জানান, ইউপি সদস্য সাইফুল ইসলাম তাদের লোকজন নিয়ে আসামি ছাড়িয়ে নেওয়ার জন্য টানা হেঁচড়া করেন। এ সময় আসামি জাহাঙ্গীর আমাকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এতে আমি বাম হাতে আঘাত পেয়েছি।

ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রাণকৃষ্ণ দেবনাথ জানান, মাদক বিরোধী অভিযানে সহযোগিতা না করে প্রতিবন্ধকতা সৃষ্টি এবং অবৈধ মাদকদ্রব্য মজুত রাখার অপরাধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে গ্রেফতার দুই আসামিকে কুড়িগ্রাম কারাগারে পাঠানো হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।

এসকে

শেয়ার