Top

৩ মাসব্যাপী আন্তঃবিশ্ববিদ্যালয় পুঁজিবাজার বিনিয়োগ প্রতিযোগিতা অনুষ্ঠিত

০৬ মে, ২০২৪ ১২:১৭ অপরাহ্ণ
৩ মাসব্যাপী আন্তঃবিশ্ববিদ্যালয় পুঁজিবাজার বিনিয়োগ প্রতিযোগিতা অনুষ্ঠিত
পুঁজিবাজার ডেস্ক :

“সিটি ব্রোকারেজ লিমিটেড প্রজেন্টস নেক্সটর” বাংলাদেশে প্রথম আন্তঃবিশ্ববিদ্যালয় পুঁজিবাজার বাজার বিনিয়োগ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সিটি ব্রোকারেজ লিমিটেডের পৃষ্ঠপোষকতায় ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটি’র ইনভেস্টমেন্ট অ্যান্ড ফাইন্যান্স ক্লাবের আয়োজনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

রোববার (৫ মে) ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটি’র অডিটোরিয়ামে প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। প্রোগ্রাম চেয়ার ছিলেন বাংলাদেশ ব্যাংকের প্রাক্তন গভর্নর এবং ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ও ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. শামস্ রহমান, সিটি ব্রোকারেজ লিমিটেডের ব্যবস্থাপনা-পরিচালক ও সিইও মিসবাহ উদ্দিন আফফান ইউসুফ উপস্থিত ছিলেন ।

তিন মাসব্যাপী এই প্রতিযোগিতায় ২৬টি বিশ্ববিদ্যালয়ের ২৪৪টি দল এবং ৭৩২ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন। উক্ত প্রতিযোগিতার অংশ হিসেবে মূলধন বাজারের বিভিন্ন পেশাদারদের দ্বারা কয়েকটি কর্মশালা পরিচালিত হয়।

গ্র্যান্ড ফাইনালে ঢাবি, আইবিএ, এনএসইউ, ব্র্যাক, বিইউপি এবং ইডব্লিউইউ-এর ৭টি দল অংশগ্রহণ করে। উক্ত দলগুলি সিবিএল-এর সাথে বিও অ্যাকাউন্ট খুলে সিবিএল-এর অত্যাধুনিক অনলাইন ট্রেডিং প্ল্যাটফর্ম “সিটি ইনফিনিটি”র সাথে রিয়েল-টাইম ট্রেডিং পরিচালনা করে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিম “ডাম্ব মানি” এই প্রতিযোগিতার চ্যাম্পিয়ন হিসাবে আবির্ভূত হয়; প্রথম রানার-আপ হিসাবে বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালস (বিইউপি) এর “টিম কুইন্টেসেনশিয়াল” এবং দ্বিতীয় রানার-আপ হিসাবে নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ) এর টিম “আর্কটিক ওলভস” স্থান করে নেয়। বিজয়ীদের সিটি ব্রোকারেজ লিমিটেড থেকে অর্থ পুরস্কার, ট্রফি, সার্টিফিকেট এবং সিটি ব্রোকারেজ লিমিটেডে ইন্টার্নশিপ সুবিধা প্রদান করা হয়।

 

এসকেএস

শেয়ার