Top

শেরপুরে কিশোরীদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে কারাতে প্রশিক্ষণের উদ্বোধন

০৬ মে, ২০২৪ ৯:০৪ অপরাহ্ণ
শেরপুরে কিশোরীদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে কারাতে প্রশিক্ষণের উদ্বোধন
শেরপুর প্রতিনিধি :

শেরপুরে কিশোরীদের আত্মরক্ষামূলক দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে কারাতে প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে।

সোমবার (৬ মে) বিকেলে জেলা প্রশাসনের আয়োজনে ও জনউদ্যোগের সহযোগিতায় শেরপুর কালেক্টরেট স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে এ কারাতে প্রশিক্ষণের উদ্বোধন করেন প্রধান অতিথি ও উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম।

এসময় প্রধান অতিথি আব্দুল্লাহ আল খায়রুম বলেন, কিশোরীদের জীবন রক্ষার্থে কারাতে প্রশিক্ষণের বিকল্প নেই। আজকের কিশোর-কিশোরীরা আগামী দিনের ভবিষ্যৎ। এদের কে কারাতে প্রশিক্ষণ করে আত্মরক্ষা ও দক্ষতা অর্জনের মাধ্যমে দেশের মর্যাদা অক্ষুণ্ন রাখতে হবে।

শেরপুর কালেক্টরেট স্কুল এন্ড কলজের সহকারী শিক্ষিকা আইরিন পারভিন এর সঞ্চালনায় এবং প্রধান শিক্ষক ইসরাত সুলতানা পুতুলের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্‌বোধনী সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইটি) মোহাম্মদ রাজীব উল আহসান, শেরপুর মডেল গার্লস কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ অধ্যাপক তপন সারোয়ার, জনউদ্যোগের আহ্বায়ক আবুল কালাম আজাদ ও সদস্য সচিব সাংবাদিক হাকিম বাবুল, গ্রীন ভয়েস শেরপুর জেলা শাখার সভাপতি সাংবাদিক ও কবি রফিক মজিদসহ অন্যান্য শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণ উদ্বোধনের আগে জেলা প্রশাসকের সহযোগিতায় প্রশিক্ষার্থীদের মাঝে বিনা মূল্যে কারাতের পোষাক প্রদান করেন।

আগামী ৪ মাস সপ্তাহে ৪ দিন দুই বেলা করে কালেক্টরেট স্কুল ও কলেজ এর ২৫ শিক্ষার্থীকে প্রশিক্ষণ দেয়া হবে। এতে প্রশিক্ষণ দিবেন মাস্টার ছানোয়ার হোসেন।

এসকে

শেয়ার