Top

ঝিনাইগাতি-শ্রীবরদী উপজেলায় নির্বাচিত হলেন যারা

০৯ মে, ২০২৪ ৬:৩৮ অপরাহ্ণ
ঝিনাইগাতি-শ্রীবরদী উপজেলায় নির্বাচিত হলেন যারা
শেরপুর প্রতিনিধি :

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে শেরপুরের ঝিনাইগাতী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে আমিনুল ইসলাম বাদশা, ভাইস চেয়ারম্যান পদে রকিবুল ইসলাম রুকন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে জেসমিন আক্তার বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। আর শ্রীবরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে জাহিদুল ইসলাম, ভাইস চেয়ারম্যান পদে হাফিজুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফুলমালা বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। বুধবার(৮ মে) রাতে স্ব-স্ব উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটার্নিং অফিসার ওই সব ফলাফল ঘোষণা করেন।

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ঝিনাইগাতীতে চেয়ারম্যান পদে (দোয়াত-কলম প্রতীক) নিয়ে আমিনুল ইসলাম বাদশা ১৮ হাজার ৮৮৩ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী (মোটরসাইকেল প্রতীক) নিয়ে ফারুক আহমেদ ফারুক পেয়েছেন ১৬ হাজার ৫২ ভোট। ভাইস চেয়ারম্যান পদে (চশমা প্রতীক) নিয়ে রকিবুল ইসলাম রুকন ১৩ হাজার ২০৪ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী (টিউবওয়েল প্রতীক) নিয়ে বর্তমান ভাইস চেয়ারম্যান মোফাজ্জল হোসেন চৌধুরী পেয়েছেন ১০ হাজার ৯৯৪ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফুটবল প্রতীক নিয়ে জেসমিন আক্তার ২০ হাজার ৮৪৭ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী (প্রজাপতি প্রতীক) নিয়ে লাইলী বেগম পেয়েছেন ১১ হাজার ৯৭৫ ভোট।

আর শ্রীবরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে (হেলিকপ্টার প্রতীক) নিয়ে জাহিদুল ইসলাম ২৫ হাজার ১২৩ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী কৈ মাছ নিয়ে ছালাহ উদ্দিন পেয়েছেন ১৯ হাজার ১০ ভোট। ভাইস চেয়ারম্যান পদে (তালা প্রতীক) নিয়ে হাফিজুর রহমান ১৩ হাজার ৬২৪ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী (ঘুড়ি প্রতীক) নিয়ে জুবাইদুল ইসলাম পেয়েছেন ১০ হাজার ৬৪১ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে (পদ্ম ফুল প্রতীক) নিয়ে ফুলমালা ৩২ হাজার ৯০৫ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী (হাঁস প্রতীক) নিয়ে লিপি বেগম পেয়েছেন ১৯ হাজার ৫৪০ ভোট।

বুধবার সকাল ৮টা থেকে ঝিনাইগাতী উপজেলার ৫৫টি কেন্দ্রে ও শ্রীবরদী উপজেলার ৮৬টি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়। যা চলে একটানা বিকাল ৪টা পর্যন্ত। সকালের দিকে ভোটার উপস্থিতি কিছুটা কম হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি কিছুটা বাড়ে। বিশেষ করে নারী ভোটারের উপস্থিতি ছিল লক্ষণীয়। শান্তিপূর্ণভাবে ওই দুই উপজেলায় ভোট গ্রহণ কার্যক্রম শেষ হয়। কোথাও কোনও গোলযোগের ঘটনা ঘটেনি। এদিকে নির্বাচনে নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাবের চারটি টিম, চার প্লাটুন বিজিবি, এক টিম ব্যাটালিয়ন আনসার, ১ হাজার ৯৭৯ জন আনসার ভিডিপি, ৪২৩ জন পুলিশ, ৯টি স্ট্রাইকিং ফোর্স এবং ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন।

শেরপুরের দুই উপজেলার ভোট গ্রহণ কার্যক্রম ও সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি সরজমিনে পরিদর্শন করেন র‌্যাব-১৪ ময়মনসিংহের অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম, শেরপুরের জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম ও নবাগত পুলিশ সুপার মোঃ আকরামুল হোসেন পিপিএম-সেবা।
শেরপুরের ঝিনাইগাতী ও শ্রীবরদীতে ভোট গ্রহণ অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষভাবে সম্পন্ন করায় মানুষের প্রশংসায় ভাসছেন শেরপুরের নবাগত পুলিশ সুপার মোঃ আকরামুল হোসেন।

এদিকে, ঝিনাইগাতী ও শ্রীবরদী উপজেলা পরিষদ নির্বাচনে ভোটার উপস্থিতি কিছুটা কম হলেও শান্তিপূর্ণভাবে ভোট হওয়ায় জেলা প্রশাসন, জেলা পুলিশ ও জেলা নির্বাচন অফিসসহ সংশ্লিষ্ট সকলকে, সুষ্ঠু নির্বাচনে সদিচ্ছা নিয়ে কাজ করায় ধন্যবাদ জানিয়েছেন জেলার সুশিল সমাজের ব্যক্তিবর্গরা। জেলার পরবর্তী নির্বাচনেও এমন প্রত্যাশা তাদের।

এসকে

শেয়ার