Top

বিহারে রেলকর্মীর কামড়ে সাপের মৃত্যু

০৫ জুলাই, ২০২৪ ৫:৪২ অপরাহ্ণ
বিহারে রেলকর্মীর কামড়ে সাপের মৃত্যু

সাপের কামড়ে মানুষের প্রাণ হারানোর ঘটনা শুনা গেলেও এবার সামনে এসেছে বিপরীত ঘটনা। মানুষের কামড়ে মৃত্যু হয়েছে এক সাপের। আশ্চর্যজনক এমন ঘটনা ঘটেছে ভারতের বিহার রাজ্যে। শুক্রবার (০৫ জুলাই) ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে এ খবর প্রকাশ করেছে।

সংবাদমাধ্যমটি বলছে, সন্তোষ লোহার নামের ৩৫ বছর বয়সী ভারতীয় রেলওয়ের কর্মচারীর মঙ্গলবার (২ জুলাই) রাতের খাবার খেয়ে ঘুমানোর প্রস্তুতি নিচ্ছেলেন। এ সময় তাকে একটি সাপ কামড় দেয়। তবে গভীর রাতে সাপের কামড় খেয়ে কি করবেন বুঝতে না পেরে, সাপটিকেই ধরে দুবার কামড়ে দেন লোহার।

স্থানীয় সংবাদমাধ্যমকে সন্তোষ জানান, তখন হঠাৎ একটি প্রচলিত লোককাহিনীর কথা মনে পড়ে তার। সেটা হলো- কামড় দেয়া সাপকে পাল্টা কামড় দিয়ে বিষের ক্ষতিকর প্রভাব নষ্ট করা সম্ভব। এ ঘটনার পর লোহারকে দ্রুত স্থানীয় হাসপাতালে নিয়ে যান তার সহকর্মীরা। সেখানে ডা. সতীশ চন্দ্র সিনহা তাকে তাৎক্ষণিক চিকিৎসা দেন। পরে দ্রুতই সুস্থ হয়ে ওঠেন সন্তোষ।

শারীরিক অবস্থা স্থিতিশীল হওয়ায় পরদিন সকালে তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়। তবে মৃত্যু হয়েছে সাপটির। সন্তোষ লোহারের ক্ষেত্রে প্রচলিত লোককাহিনী সত্যি হয়েছে বলে মনে করছেন অনেকে।

এএন

শেয়ার