Top
সর্বশেষ

ভারতে ডাবল ডেকার বাস-ট্যাঙ্কারের সংঘর্ষ, নিহত ১৮

১০ জুলাই, ২০২৪ ১০:৩৯ পূর্বাহ্ণ
ভারতে ডাবল ডেকার বাস-ট্যাঙ্কারের সংঘর্ষ, নিহত ১৮

ভারতের উত্তর প্রদেশ রাজ্যে একটি ডাবল ডেকার বাস এবং একটি ট্যাঙ্কারের মধ্যে সংঘর্ষের ঘটনায় কমপক্ষে ১৮ জন নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরও ১৯ জন। নিহতদের মধ্যে এক শিশু এবং তিন নারী ও রয়েছে বলে নিশ্চিত করেছে পুলিশ।

স্থানীয় সময় আজ বুধবার সকালে রাজ্যের লক্ষ্ণৌ-আগ্রা মহাসড়কে যাত্রীবাহী একটি ডাবল ডেকার বাসের সঙ্গে দুধ পরিবহনকারী একটি ট্যাংকারের সংঘর্ষে এই প্রাণহানির ঘটনা ঘটে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

ডবল ডেকার ওই বাসটি বিহারের সীতামারহি থেকে দিল্লি যাচ্ছিল। বাসটি একটি দুধের ট্যাঙ্কারের পেছন দিকে ধাক্কা দেয়। এতে দুই গাড়ির মধ্যে সংঘর্ষ এতটাই তীব্র ছিল যে অনেকেই গাড়ির ভেতর থেকে ছিটকে বাইরে এসে পড়েন। ঘটনাস্থলের বেশ কিছু ফুটেজে দেখা গেছে মাটিতে মরদেহ পড়ে আছে। এছাড়া বিভিন্ন স্থানে ভাঙা কাঁচ এবং ধ্বংসপ্রাপ্ত জিনিসপত্র ছড়িয়ে ছিটিয়ে আছে। আহতদের স্থানীয় হাসপাতালগুলোতে নেওয়া হয়েছে চিকিৎসার জন্য।

স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, আহতদের মধ্যে ৩ জনের অবস্থা গুরুতর। হতাহতদের পরিচয় এখনো জানা যায়নি। হতাহতদের ঘটনাস্থল থেকে সরিয়ে নিতে ও বাস-ট্যাংকার উদ্ধারে কার্যক্রমও শুরু হয়েছে।

পুলিশ জানিয়েছে, বাসটিতে মোট ৩৫ যাত্রী ছিল। প্রাথমিকভাবে ৮ জনকে মৃত বলে শনাক্ত করা হয়েছিল। পরে মৃতের সংখ্যা বাড়তে থাকে। ঘটনার পর থেকেই বাসচালক পলাতক। পুলিশ ট্যাংকারের চালককে গ্রেপ্তার করেছে।

এদিকে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এই ঘটনায় শোক প্রকাশ করেছেন। তার কার্যালয় জানিয়েছে, তিনি আহতদের যথাযথ চিকিৎসা নিশ্চিত করতে কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন।

এম পি

শেয়ার