Top

মাদারীপুরে পুলিশ-ছাত্রলীগের ধাওয়ায় ১ শিক্ষার্থী নিহত, আহত-১৫

১৮ জুলাই, ২০২৪ ২:৩৩ অপরাহ্ণ
মাদারীপুরে পুলিশ-ছাত্রলীগের ধাওয়ায় ১ শিক্ষার্থী নিহত, আহত-১৫
মাদারীপুর প্রতিনিধি :

মাদারীপুরে সকাল ১০ টায় মাদারীপুর-শরীয়তপুর আঞ্চলিক সড়কে কোটা আন্দোলনকারীদের উপর পুলিশ- ছাত্রলীগের হামলায় শকুনী লেকে পড়ে ১ শিক্ষার্থী নিহত হয়েছে।

মাদারীপুর ফায়ার সার্ভিসের একটি দল লেক থেকে লাশ উদ্ধার করে মাদারীপুর সদর মডেল থানায় নিয়েছে এ সময় কমপক্ষে ২৫ জন শিক্ষার্থী আহত হয়েছে।

শিক্ষার্থী, পুলিশ ও স্থানীয় সূত্র জানা যায়, বৃহস্পতিবার সকাল থেকে কোটা বিরোধী শিক্ষার্থীরা মাদারীপুরে প্রধান প্রধান সড়ক অবরোধ করে। সকাল ১১টার দিকে কোটা সংস্কারের দাবিতে মাদারীপুর-শরীয়তপুর আঞ্চলিক সড়কে জেলা প্রশাসকের বাস ভবন সংলগ্ন ডিসি ব্রীজ এলাকায় অবস্থান নেয় আন্দোলনকারী। এ সময় সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে বেলা সাড়ে ১১টার দিকে পুলিশ-ছাত্রলীগের নেতাকর্মীরা আন্দোলনকারীদের ধাওয়া দিলে পুলিশ আন্দোলনকারীদের ছত্রভংগ করে দেন।

কোটা বিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের সাথে ছাত্রলীগ ও পুলিশের দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা। সেসময় পুলিশ ধাওয়া দিয়ে শিক্ষার্থীদের লেকের পড়ে নিয়ে যায়। পুলিশ লাঠিচার্জ করলে শিক্ষার্থীরা লেকের পানিতে লাফিয়ে পড়তে থাকে। সবাই বিভিন্ন স্থান দিয়ে লেক থেকে উঠতে পারলেও নিহত শিক্ষার্থী দিপ্ত(১৮) নিখোঁজ হয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল এসে দিপ্ত নামের শিক্ষার্থীকে উদ্ধারের কাজ শুরু করে। প্রায় ১ ঘন্টা পর শিক্ষার্থীর মৃত দেহ উদ্ধার করে ফায়ায় সার্ভিসের দলটি। এ সময় কমপক্ষে ১৫ শিক্ষার্থী আহত হয়।

আহতদের মাদারীপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন আছে। সংবাদ লেখা পর্যন্ত শহরের বিভিন্ন এলাকায় ছাত্রলীগ, পুলিশ ও কোটা বিরোর্ধী আন্দোলনের শিক্ষার্থীদের সাথে সংঘর্ষ চলছে। ছাত্রলীগের সদস্যরা দেশীয় অস্ত্র নিয়ে ও পুলিশ টিয়ার সেল ও রাবার বুলেট ছুড়ছে। আন্দোলনরত শিক্ষার্থীরা ইট-পাটকেল মেরে তাদের হামলার পাল্টা জবাব দিচ্ছে।

এসকে

শেয়ার