Top

কোটা আন্দোলন: চট্টগ্রামে আরও এক মামলা, গ্রেপ্তার ২৭

২৭ জুলাই, ২০২৪ ৭:১৮ অপরাহ্ণ
কোটা আন্দোলন: চট্টগ্রামে আরও এক মামলা, গ্রেপ্তার ২৭
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে নাশকতার অভিযোগে নগরীর আকবরশাহ্ থানায় নতুন করে একটি মামলা দায়ের করা হয়েছে। এ নিয়ে নগরীর ১৬টি থানায় মামলার সংখ্যা দাঁড়াল ১৯টিতে। এছাড়া, গত ২৪ ঘণ্টায় এসব মামলায় গ্রেপ্তার করা হয়েছে আরও ২৭ জনকে। সবমিলিয়ে গত ১১ দিনে গ্রেপ্তার করা হয়েছে মোট ৪৭৬ জনকে।

শনিবার (২৭ জুলাই) নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) কাজী মো. তারেক আজিজ এসব তথ্য জানান।

তিনি জানান, চট্টগ্রাম মহানগরীতে কোটাবিরোধী আন্দোলনে হত্যা, দাঙ্গা, সন্ত্রাসী কার্যক্রম ও নাশকতার ১৯ মামলায় গত ২৪ ঘণ্টায় ২৭ জনসহ মোট ৪৭৬ জন নাশকতাকারীকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া আকবরশাহ্ থানায় নতুন করে একটি মামলা দায়ের হয়েছে। সেই মামলার এজাহারনামীয় আসামি ৩৭ জন। একইসাথে ৭০ থেকে ৭৫ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

এর আগে, ১৬ জুলাই সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে চট্টগ্রামে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে পুলিশ, ছাত্রলীগ ও যুবলীগের দফায় দফায় সংঘর্ষে ৩ জন নিহত এবং শতাধিক আহত হন। পরে ১৮ জুলাই চান্দগাঁও থানার বহদ্দারহাটে কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে হওয়া সংঘর্ষে ২ জন নিহত হন।

এছাড়া, গত ২৩ জুলাই গুলিবিদ্ধ হয়ে হৃদয় চন্দ্র তরুয়া নামে এক শিক্ষার্থী চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। শুক্রবার (২৬ জুলাই) ভোরে চমেক হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় আবদুল মজিদ (২০) নামে এক পরিবহন শ্রমিকের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে চট্টগ্রামে কোটা আন্দোলনকে ঘিরে সংঘর্ষে মারা গেছেন ৭ জন।

এসকে

শেয়ার