Top
সর্বশেষ

সাংবাদিক মোজাম্মেল বাবু ও শ্যামল দত্তসহ আটক ৪

১৬ সেপ্টেম্বর, ২০২৪ ৯:৩৮ পূর্বাহ্ণ
সাংবাদিক মোজাম্মেল বাবু ও শ্যামল দত্তসহ আটক ৪

বেসরকারি চ্যানেল একাত্তর টেলিভিশনের সিইও মোজাম্মেল হক বাবু এবং দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্তসহ চারজনকে আটক করে পুলিশে দিয়েছেন স্থানীয়রা।

রোববার (১৫ সেপ্টেম্বর) রাতে ময়মনসিংহের ধোবাউড়া উপজেলা হয়ে অবৈধভাবে ভারতে যাওয়ার পথে প্রাইভেটকারসহ তাদের আটক করা হয়।

অন্য দুজন হলেন: একাত্তর টেলিভিশনের সিনিয়র রিপোর্টার মাহবুবুর রহমান ও প্রাইভেটকার চালক মো. সেলিম।

ধোবাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা চান মিয়া জানান, রোববার রাতে সীমান্ত এলাকা থেকে তাদেরকে স্থানীয় জনতা আটক করে ধোবাউড়া থানা পুলিশের কাছে সোপর্দ করে। আটক চারজনই বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছেন।

গত ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। এর মধ্যদিয়ে তার টানা সাড়ে ১৫ বছরের শাসনের অবসান হয়। এরপর থেকে শুরু হয় আওয়ামী লীগ শাসনামলে সুবিধাভোগীদের বিরুদ্ধে মামলা। মোজাম্মেল বাবু ও শ্যামল দত্তের নামেও একাধিক মামলা রয়েছে।

এর আগে, গত ২১ আগস্ট একাত্তর টেলিভিশন থেকে চাকরিচ্যুত বার্তা প্রধান শাকিল আহমেদ এবং তার স্ত্রী ও একাত্তর টেলিভিশনের প্রধান প্রতিবেদক ফারজানা রুপাকে বিমানবন্দর থেকে আটক করা হয়। পরে রাজধানীর আদাবর থানার গার্মেন্টস কর্মী রুবেল হত্যা মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়। এ মামলায় তাদেরকে রিমান্ডেও নেয়া হয়েছিল।

এম জি

শেয়ার