Top
সর্বশেষ
সরকারের মূল অর্থনৈতিক সংস্কারের অংশ হতে প্রস্তুত বিশ্বব্যাংক সংস্কার কমিশনগুলোর কাজ শুরু অক্টোবরে, রিপোর্ট ডিসেম্বরে অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন বাংলাদেশ ব্যাংকের পর্ষদের পরিচালক হলেন ফাহমিদা খাতুন রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত অশ্বিন-জাদেজার বীরত্বে চালকের আসনে ভার‍ত ঢাবিতে পিটিয়ে হত্যা: ছাত্রলীগ নেতাসহ তিন শিক্ষার্থী গ্রেপ্তার দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে ফের ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ অভাবনীয় সব সুবিধা নিয়ে ভিসা ইনফিনিট ক্রেডিট কার্ড আনল সিটি ব্যাংক

শেখ হাসিনার কোনো ক্ষমা নাই: মির্জা ফখরুল

১৯ সেপ্টেম্বর, ২০২৪ ৯:১৫ অপরাহ্ণ
শেখ হাসিনার কোনো ক্ষমা নাই: মির্জা ফখরুল

 

গণ-আন্দোলনের মুখে পালিয়ে যাওয়া সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে জনগণ ক্ষমা করবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আওয়ামী লীগ একচ্ছত্রভাবে অত্যাচার-নির্যাতন করে গেল, পিষল, মারল, মিথ্যা মামলা দিয়ে আসামি করে দিল আমরা কোনো কথাই বললাম না। আমাদের কথা বলতে হবে। আওয়ামী লীগ ও শেখ হাসিনার বিচার করতে হবে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলা বিএনপি আয়োজিত ডিগ্রি কলেজ মাঠে জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন,আমরা এই দেশের আওয়ামী লীগকে পরাজিত করেছি, ওদের ক্ষমতা থেকে ছেড়ে যেতে বাধ্য করেছি। ওরা গেছে তো গেছে দেশে আর নাই। পালিয়ে ভারত চলে গেছে। আমরা অনেক ত্যাগ স্বীকার করেছি, অনেক মূল্য দিয়েছি। আমাদের অনেক ছাত্রের জীবন শেষ হয়ে গেছে। চাকরির বয়স শেষ হয়ে গিয়েছে, চাকরি পায় নাই। দরখাস্ত করতে পারে নাই, পদে পদে বাধা দিয়েছে আওয়ামী লীগ। এ দেশের মানুষের যে মৌলিক অধিকার, সেটা তারা বঞ্চিত করেছে।

তরুণ নেতৃত্ব চেয়ে বিএনপি মহাসচিব বলেন, আমার অনেক বয়স হয়ে গেছে এর মধ্যে আমি অনেক কষ্ট করেছি, জেল-জুলুম খেটেছি। আমার কাছে মনে হয়েছে আমি যখন বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে পারব, আমি যখন হাসিনাকে ক্ষমতা থেকে সরাতে পারব, যখন নতুন একটা সম্ভাবনা সৃষ্টি হবে তখন নিশ্চয়ই আমার এই কষ্টটাকে সফল বলে মনে করব। আজকে সেই জায়গায় আমরা এসেছি। এখন তোমাদের দায়িত্ব দেশটাকে গড়ে তোলা। আমি তোমাদের বিরুদ্ধে কেউ খারাপ কথা বলুক, শুনতে চাই না। কেউ বলুক যে তোমরা চাঁদাবাজি করছ শুনতে চাই না। আমি তোমাদের কাছে একটি সুন্দর রঙিন বাংলাদেশ দেখতে চাই।

মির্জা ফখরুল বলেন, আল্লাহ আমাদের একটা সুযোগ দিয়েছেন। নতুন করে এ দেশটাকে তৈরি করতে হবে। আমরা আমাদের যে সংবিধানের অধীনে চলি সেই সংবিধানকে এমনভাবে করব, যাতে করে কোনো মানুষ সুবিধা থেকে বঞ্চিত না হয়। দেশের সাধারণ মানুষ যাতে তার পাওনা ঠিকমতো বুঝে পায়।

তিনি বলেন, মানুষে মানুষে বৈষম্য দূর করতে হবে। শুধু চাকরির ক্ষেত্রে নয়, সব কিছুতেই। আর ঘুষ বন্ধ করতে হবে। এটাই এমন একটা ব্যাধি হয়ে গেছে, অসুখ হয়ে গেছে, যেখানে সেখানে ঘুষ দিতে হয়, আমরা ঘুষ দেব না।

এম জি

 

শেয়ার