Top
সর্বশেষ

লক্ষ্মীপুরে বন্যার্ত ৫ হাজার পরিবারকে ছওয়াবের ত্রাণ উপহার

২০ সেপ্টেম্বর, ২০২৪ ৫:০৯ অপরাহ্ণ
লক্ষ্মীপুরে বন্যার্ত ৫ হাজার পরিবারকে ছওয়াবের ত্রাণ উপহার
লক্ষ্মীপুর প্রতিনিধি :

লক্ষ্মীপুরের বন্যায় ক্ষতিগ্রস্ত ৫ হাজার পরিবারের মাঝে উপহার সামগ্রী প্রদান করেছে ছওয়াব বাংলাদেশ। গত কয়েকদিনে লক্ষ্মীপুরে বিভিন্ন এলাকা তারা ফুড প্যাক, হাইজিং প্যাক ও রান্না করা খাবার বিতরণ করেন।

জানা যায়, এনজিও প্রতিষ্ঠান ছওয়াব লক্ষ্মীপুরে ৫০ লক্ষ টাকা ব্যয়ে ফুড প্যাক, হাইজিং প্যাক ও রান্না করা খাবার বিতরণ করেন।

এর মধ্যে লক্ষ্মীপুর শহরের বাস স্ট্যান্ডে এলাকায় ১০০০ ও চন্দ্রগঞ্জ উপজেলায় ১০০০ জনের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়। লক্ষ্মীপুর আলিয়া মাদ্রাসা মাঠে ৩৯০ জন, আলাদাদপুর মাদ্রাসা মাঠে ১৬০ জন, জাহানাবাদ-হাসনাবাদ এলাকায় ৫০০ জনের মাঝে ফুড প্যাক বিতরণ করা হয়। এছাড়া কফিল উদ্দিন ডিগ্রী কলেজ মাঠে ১২৫ জন ও ভবানীগঞ্জে ইউনিয়নে ৫০০ জনের মাঝে হাইজিং প্যাক প্রদান করা হয়।

এ কার্যক্রমে সাদাকা, ইমিন-জার্মানি, নাহার, মালেশিয়ান গ্লোবাল পিচ মিশনের ৩জন অতিথি উপস্থিত ছিলেন।

এছাড়া অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক ছাত্রনেতা ও বিশিষ্ট রাজনীতিবিদ ড. রেজাউল করিম, লক্ষ্মীপুর আলিয়া মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা ঈসমাইল হোসেন, মাওলানা নাসির উদ্দিন মাহমুদ, ছওয়াব মনিটরিং বিভাগের ডেপুটি ম্যানেজার এসএম ইমদাদুল ইসলাম, প্রোগ্রাম বিভাগের এসিস্ট্যান্ট ম্যানেজার আবু সাঈদ মোল্লা, সাবেক ছাত্রনেতা এডভোকেট আবুল ফারাহ নিশান, হারুনুর রশিদ, রেজাউল ইসলাম সুমন, লাইফ সাইকেল বিডির প্রধান নির্বাহী তৌহিদুল ইসলাম রিয়াজ, লব্ধের সাবেক সভাপতি ফারাজ রানা প্রমূখ।

ফুড প্যাক কার্যক্রম পরিচালনা করেন ছওয়াবের প্রোগ্রাম ম্যানেজার লোকমান হোসাইন তালুকদার।

তিনি জানান, ছওয়াব বাংলাদেশের উদ্যোগে লক্ষ্মীপুরের প্রায় ৫হাজার পরিবারের মাঝে উপহার সামগ্রী প্রদান করা হয়েছে। এতে আমাদের বাজেট ছিলো ৫০লক্ষ টাকা। এর আগে কুমিল্লায় বন্যার্তদের জন্য ১কোটি ১৬ লাখ টাকা ব্যয় করা হয়েছে। আগামীতে বন্যায় ক্ষতিগ্রস্তদের পূর্বাসনের কার্যক্রম গ্রহন করা হবে। সে লক্ষ্যে আমাদের প্রস্তুতি চলছে।

অতিথিরা ছওয়াবের মানবিক কার্যক্রমকে রোল মডেল ঘোষণা করেন এবং ছওয়াবের কার্যক্রমের পাশাপাশি সমাজের সকল বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।

এম জি

শেয়ার