Top

সামাজিক মাধ্যমে আইনি সেবা দিচ্ছেন এসআই মো. নুর আলম

১৩ অক্টোবর, ২০২৪ ৯:৫৯ পূর্বাহ্ণ
সামাজিক মাধ্যমে আইনি সেবা দিচ্ছেন এসআই মো. নুর আলম

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি: পুলিশের কাজ হচ্ছে, জনগণের সেবায় আত্মনিয়োগ করা, জনগনের যেকোনো সমস্যায় এগিয়ে আসা এবং সহযোগিতা ও মানবিকতার হাত বাড়িয়ে দেয়া। আর এ কাজটি আন্তরিকতার সাথেই করে যাচ্ছেন মোংলা থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. নুর আলম।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক পুলিশি সেবা ও অপরাধ নির্মূলে নানা ধরনের ভিডিও কন্টেন্ট তৈরি করে ব্যাপক মানুষের মনে জায়গা করে নিয়েছে এবং প্রশংসায় ভাসছেন পুলিশের এ উপ-পরিদর্শক (এসআই) মো. নুর আলম।

পুলিশ সদস্য মো. নুর আলম বরিশাল জেলার উজিরপুর উপজেলায় সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারে জন্যগ্রহণ করেন। বর্তমানে এই পুলিশ সদস্য বাগেরহাট জেলার মোংলা থানায় উপ-পরিদর্শক (এসআই) পদে কর্মরত আছেন।

জনগণ এবং বাংলাদেশ পুলিশের মধ্যকার দূরত্বকে কমিয়ে আনার লক্ষ্য নিয়ে পুলিশ সদস্য মো. নুর আলম বিভিন্ন সামাজিক কর্মকান্ড স্যোশাল মিডিয়ার মাধ্যমে জনগণকে উপহার দিয়ে আসছেন প্রতিনিয়ত। এতে করে পুলিশ এবং জনগণের মধ্যে দূরত্ব কমে আসছে। পুলিশের প্রতি মানুষের নেতিবাচক ধারণা গুলোর ও পরিবর্তন হচ্ছে।

তিনি বিট পুলিশিংয়ের মাধ্যমে উঠান বৈঠক করে সমাজের আইন না জানা প্রান্তিক মানুষগুলোকে সচেতন করে তুলছেন। এই পুলিশ অফিসার মানুষের কল্যাণে বিভিন্ন সামাজিক মাধ্যম বিশেষ করে ফেসবুককে ব্যবহার করছেন। মানুষের চলার পথে নানা প্রতিবন্ধকতার বিষয়ে তিনি মানুষকে সচেতন করে তুলছেন।

বরিশাল জেলার বাসিন্দা এসআই মো. নুর আলম একজন চৌকশ পুলিশ অফিসার। তার এমন কর্মকাণ্ডে মোংলা থানা এলাকার মানুষের পুলিশের প্রতি আস্থা বেড়ে গেছে। কর্তব্য পালন করতে গিয়ে নুর আলম যে মহৎ ও মানবিক কর্ম করে চলেছেন তা অবশ্যই প্রশংসার দাবিদার।

এ বিষয়ে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. নুর আলম জানান, চাকরির পাশাপাশি আমি দেশ ও দেশের মানুষের উপকারের জন্য মানবিক ও সামাজিক কর্মকাণ্ড করে থাকি। মানুষকে সচেতন করে তুলতেই সামাজিক মাধ্যমগুলো আমি ব্যবহার করছি। একজন মানুষ হিসেবে আমি চাই মানুষের দুঃসময়ের বন্ধু হতে। তাই নিজের সাধ্যানুযায়ী সব সময় চেষ্টা করি সমাজের অসহায় মানুষের পাশে দাঁড়াতে। আমি মনে করি আমার এই কর্মকান্ডের মাধ্যমে বাংলাদেশ পুলিশের সুনাম আরও অনেক বৃদ্ধি পাবে।

এনজে

শেয়ার