Top
সর্বশেষ

জেড আই খান পান্নার আগাম জামিন আবেদন

২০ অক্টোবর, ২০২৪ ৮:০৬ অপরাহ্ণ
জেড আই খান পান্নার আগাম জামিন আবেদন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহাদুল ইসলাম নামে একজনকে গুলি ও মারধর করে হত্যাচেষ্টার মামলায় হাইকোর্টে আগাম জামিন চেয়ে আবেদন করেছেন সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী জেড আই খান পান্না।

রোববার (২০ অক্টোবর) হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চে এ আবেদন করা হয়েছে বলে জানিয়েছেন তার চেম্বারের আইনজীবীরা। আগামীকাল জামিনের বিষয়ে শুনানি হবে বলে জানা গেছে।

এর আগে, বৃহস্পতিবার (১৭ অক্টোবর) খিলগাঁও থানায় হত্যাচেষ্টা মামলাটি করেন আহাদুলের বাবা মো. বাকের। মামলায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানসহ ১৮০ জনকে আসামি করা হয়েছে। জেড আই খান পান্না এ মামলার ৯৪ নম্বর আসামি।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, গত ১৯ জুলাই খিলগাঁওয়ের মেরাদিয়া বাজারের পশ্চিমে শুক্কুর আলী গার্মেন্টস মোড়ে ছাত্র-জনতার আন্দোলনে অংশ নেন বাদী মো. বাকেরের ছেলে মো. আহাদুল ইসলাম। এ সময় পুলিশ, বিজিবি, র‍্যাবসহ আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন এবং ১৪ দলীয় জোটের নেতাকর্মীরা দেশীয় অস্ত্রশস্ত্রসহ ককটেল ও সাউন্ড গ্রেনেড বিস্ফোরণ ঘটান। এ সময় আগ্নেয়াস্ত্র দিয়ে গুলিও চালান। বৈষম্যবিরোধী ছাত্র-জনতার শান্তিপূর্ণ আন্দোলনকে নস্যাৎ করার জন্য হত্যার উদ্দেশ্যে এ গুলি চালানো হয় বলে এজাহারে উল্লেখ করা হয়। সেখানে আহাদুল ইসলাম বাম পায়ে গুলিবিদ্ধ হয়ে রাস্তায় পড়ে যান। সন্ত্রাসীরা তাকে পরে আরও লাঠিপেটা করেন।

এম জি

শেয়ার