Top
সর্বশেষ

শনিবার চালু হচ্ছে ‘কৃষিপণ্য স্পেশাল ট্রেন’

২৪ অক্টোবর, ২০২৪ ৮:০৮ অপরাহ্ণ
শনিবার চালু হচ্ছে ‘কৃষিপণ্য স্পেশাল ট্রেন’
প্রতিনিধি :

আগামী শনিবার থেকে চালু হচ্ছে রাজশাহী-ঢাকা কৃষিপণ্য স্পেশাল ট্রেন। এই ট্রেনের মাধ্যমে রাজশাহী অঞ্চলের কৃষিপণ্য স্বল্পমূল্যে ঢাকায় পরিবহন করা যাবে। স্পেশাল এ ট্রেনটিতে সাধারণ লাগেজ ভ্যানের পাশাপাশি রেফ্রিজারেটেড লাগেজ ভ্যানেরও ব্যবস্থা রয়েছে। যার মাধ্যমে মাছ, মাংসসহ পচনশীল পণ্য পরিবহন করা যাবে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বেলা ১১টায় রাজশাহী রেলওয়ে স্টেশনে সেবা প্রদান প্রতিশ্রুতি বিষয়ে স্টেকহোল্ডারদের সমন্বয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় এ তথ্য জানান রেলওয়ে কর্মকর্তারা।

পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান বাণিজ্যিক ব্যবস্থাপক সুজিত কুমার বিশ্বাসের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন পশ্চিমাঞ্চল রেলের মহাব্যবস্থাপক মামুনুল ইসলাম।

সভায় রেল কর্তৃপক্ষ জানায়, কৃষিপণ্য ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জ জেলার রহনপুর রেলওয়ে স্টেশন থেকে সকাল ৯ টা ১৫ মিনিটে ছেড়ে রাজশাহী হয়ে ঢাকার তেজগাঁও রেলওয়ে স্টেশনে পৌঁছাবে বিকেল ৫ টা ২০ মিনিটে।

এতে প্রতি কেজি কৃষিপণ্য পরিবহনে খরচ পড়বে ১ টাকা ৩০ পয়সা। আর রাজশাহী থেকে তেজগাঁও এক কেজি কৃষিপণ্য পৌঁছাতে খরচ পড়বে ১ টাকা ১৮ পয়সা।

রহনপুর রেলওয়ে স্টেশন থেকে কৃষিপণ্য স্পেশাল ট্রেনটি ছেড়ে ১৩টি স্টেশনে যাত্রাবিরতি করে তেজগাঁও স্টেশনে থামবে।

নাচোল, আমনুরা জং, কাঁকনহাট, রাজশাহী, সরদহরোড, আড়ানি, আব্দুলপুর, আজিমনগর, ঈশ্বরদী বাইপাস, চাটমোহর, বড়ালব্রীজ ও জয়দেবপুরে ট্রেনটি থামবে বলে জানানো হয়।

বিএইচ

শেয়ার