Top

কুমিল্লায় কৃষকের বাড়িতে আগুন

২৫ অক্টোবর, ২০২৪ ৯:১৮ অপরাহ্ণ
কুমিল্লায় কৃষকের বাড়িতে আগুন
কুমিল্লা প্রতিনিধি :

কুমিল্লার হোমনায় পূর্ব শত্রুতার জের ধরে জমি দখলের পাঁয়তারায় তাজুল ইসলাম তারু মোল্লা নামের এক কৃষকের বাড়িতে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এ ঘটনায় পুড়ে গেছে তার বাড়ির একটি লাকড়ির ঘর। এতে ওই কৃষকের প্রায় ১ লাখ টাকার ক্ষতি হয়েছে। এখন পুরো পরিবার প্রতিপক্ষের হামলার ভয়ে আতঙ্কে জীবনযাপন করছে বলে জানায় পরিবার।

শুক্রবার (২৫ অক্টোবর) দুপুর ১টার দিকে এ উপজেলার মনিপুর মোল্লা বাড়িতে এ ঘটনা ঘটে। দখলের বিষয়ে কিছুদিন আগে হোমনা থানায় ভুক্তভোগী কৃষক তারু মোল্লা ৩ জনের নাম উল্লেখ করে একটি অভিযোগ দায়ের করেন।

জানা যায়, দীর্ঘ বছর ধরে উপজেলার ঘারমোড়া ইউনিয়নের মনিপুর গ্রাম এলাকার প্রতিবেশী খোরশেদ আলমের সঙ্গে তার জমির সীমানা নিয়ে বিরোধ চলে আসছিল। প্রতিপক্ষ জায়গাটি দখলের সুবিধার্থে শুক্রবার জুমার নামাজের পূর্ব মুহুর্তে মোল্লা বাড়ির লাকড়ির ঘরে আগুন লাগিয়ে দেন খোরশেদ আলম। আগুনে পুড়ে লাকড়ি ও ঘরসহ প্রায় এক লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়। কিছুদিন পর পর এ কৃষকের পরিবারকে মারার হুমকি দিতো খোরশেদ আলম ও তার মেয়ে হাজেরা, সালমা।

কৃষক তাজুল ইসলাম তারু মোল্লা অভিযোগ করে বলেন, দীর্ঘ বছর ধরে বসতঘর সীমানা থেকে সরিয়ে না নিলে আগুন লাগানোর হুমকি দিয়ে আসছিলো খোরশেদ আলম ও তার মেয়ে হাজেরা, সালমা। প্রশাসনের নিকট আমরা এসব কর্মকান্ডে সঠিক বিচার ও সহযোগিতা চাই।

কৃষক তারুর মেয়ে সাহিদা আক্তার বলেন, আমাদের কোন ভাই বা পুরুষ মানুষ না থাকার সুযোগে তারা এ অত্যাচার ও দখলের পাঁয়তারা করে যাচ্ছে। তাদের অত্যাচারের হাত থেকে বাঁচতে প্রশাসনের সহযোগিতা চাই। তারা খুবই খারাপ প্রকৃত লোক। যে কোনো সময় আমাদের মেরেও ফেলতে পারে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে খোরশেদ আলমকে পাওয়া না গেলে ওনার মেয়ে সালমা বলেন, জমি নিয়ে বিরোধ এটা সত্য। আগুন আমরা লাগাইনি। ছোট একটা ছেলে আগুন লাগাইছে। আমরা তাদেরকে কেন মারতে বা হত্যা করতে যাব, আমরাতো আইনের বাহিরে যেতে পারিনা।

এ ব্যাপারে হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাবেদ উল ইসলাম বলেন, এ ঘটনার আগে একটি অভিযোগ হয়েছে। আগুনের বিষয়টিসহ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এম জি

শেয়ার