Top

ব্রাহ্মণবাড়িয়ার সাবেক ১০ মন্ত্রী-এমপিসহ ২৪০ জনের নামে মামলা

২৬ অক্টোবর, ২০২৪ ৫:১১ অপরাহ্ণ
ব্রাহ্মণবাড়িয়ার সাবেক ১০ মন্ত্রী-এমপিসহ ২৪০ জনের নামে মামলা
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলার অভিযোগে ব্রাহ্মণবাড়িয়ার সাবেক দুই মন্ত্রী ও আট সংসদ সদস্যসহ ২৪০ জনের নামে নাশকতা ও বিস্ফোরক আইনে মামলা হয়েছে। অজ্ঞাত আসামি করা হয়েছে আরো দুই-তিনশ’ জন কে।

গতকাল শুক্রবার সন্ধ্যায় জেলা শহরের শেরপুর এলাকার বাসিন্দা আনিসুর রহমান বাদী হয়ে সদর থানায় মামলাটি করেন বলে ওসি মো. মোজাফফর হোসেন জানান।

আসামি হওয়া ১০ সাবেক মন্ত্রী-এমপি হলেন, সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রী ক্যাপ্টেন (অব.) তাজুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া-৪ আসনের সাবেক এমপি শাহ আলম, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সাবেক এমপি মইন উদ্দিন মইন, শাজাহান আলম সাজু, জিয়াউল হক মৃধা, ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের সাবেক এমপি এ কে একরামুজ্জামান, বিএম ফরহাদ হোসেন সংগ্রাম, ব্রাহ্মণবাড়িয়া-৫ আসনের সাবেক এমপি ফয়জুর রহমান বাদল।

এছাড়া অন্যান্য আসামীরা হলেন- জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শফিকুল আলম ও মো. বিল্লাল মিয়া, জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি ও সাবেক পৌর মেয়র মো. হেলাল উদ্দিন, সহ সভাপতি মো. হেলাল উদ্দিন, সাবেক পৌর মেয়র ও সহ সভাপতি নায়ার কবির, গোলাম মহিউদ্দিন খাঁন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আবু সাঈদ, সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম খোকন, সাংগঠনিক শেখ মো. মহসিন ও তানজিল আহমেদ, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক চিকিৎসক ডিউক চৌধুরী, দপ্তর সম্পাদক মো. মনির হোসেন, উপ দপ্তর সম্পাদক সুজন দত্ত, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মিনারা আলম, জেলা শ্রমিক লীগের সভাপতি কাউছার আহমেদ, জেলা আওয়ামী লীগ নেতা, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক গণপূর্তমন্ত্রীর ব্যক্তিগত সহকারী এমএএইচ মাহবুব আলম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি লোকমান হোসেন, বিজয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলাম ভূঁইয়া, জেলা যুবলীগের সভাপতি শাহানুর ইসলাম, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম রুবেল, সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন, সদর উপজেলা যুবলীগের সভাপতি আলী আজম, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন রানা।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, বৈষম্যবিরোধী ছাত্র জনতা ফ্যাসিস্ট সরকারের পতনে একদফা আন্দোলনের ডাক দিলে ৪ আগস্ট ছাত্র জনতা মিছিল নিয়ে ফুলবাড়িয়া বাসস্ট্যান্ড মোড় থেকে শহরের দিকে যাচ্ছিল। এ সময় আসামিদের প্রত্যক্ষ প্ররোচনা ও হুকুমে অন্যান্য এজাহারনামীয় আসামিরা ওই মিছিল প্রতিহত করার উদ্দেশ্যে দা, হকিস্টিক, লোহার রড, ককটেল, হাত বোমা ও আগ্নেয়াস্ত্রাদিতে সু-সজ্জিত হয়ে চতুর্দিক ঘেরাও করে অসংখ্য নিরীহ শিক্ষার্থীদের ওপর অন্যায়ভাবে হামলা করে আহত করে।

বাদীসহ সাক্ষীদের মোটরসাইকেল, ইজিবাইক ও সিএনজিচালিত অটোরিকশায় আগুন লাগিয়ে নাশকতা ও ১০ লাখ টাকার ক্ষতি সাধন করা হয় বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোজাফফর হোসেন মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

বিএইচ

শেয়ার