Top
সর্বশেষ

সাবেক সাংসদ ফজলে করিমকে বিশেষ সুবিধা কেন, প্রশাসনের কাছে প্রশ্ন ছাত্র-জনতার

২৭ অক্টোবর, ২০২৪ ৬:১০ অপরাহ্ণ
সাবেক সাংসদ ফজলে করিমকে বিশেষ সুবিধা কেন, প্রশাসনের কাছে প্রশ্ন ছাত্র-জনতার
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রাম-৬ আসনের সাবেক সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর ফাঁসি, তার স্ত্রী রিজোয়ানা ইউসুফ এবং ছেলে ফারাজ করিম চৌধুরীকে গ্রেপ্তারের দাবিতে রোববার (২৭ অক্টোবর) সকাল ১০টায় চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

‘বৈষম্যবিরোধী সাধারণ ছাত্র ও চট্টগ্রামের সর্বস্তরের জনগণ’ ব্যানারে আয়োজিত এই কর্মসূচিতে ছাত্র-জনতা এবং আইনজীবীরা অংশ নেন। তারা ফজলে করিমের বিচার ভার্চ্যুয়াল পদ্ধতির পরিবর্তে সরাসরি আদালতে করার দাবিও জানায়।

সমাবেশে ছাত্র-জনতা ‘অনলাইনে কিসের কোর্ট, প্রশাসন জবাব চাই’ এবং ‘বিচার চাই, জুইন্নার বিচার চাই’ সহ বিভিন্ন স্লোগানে মুখরিত করে। ফজলে করিমের ছবিযুক্ত ব্যানার পদদলিত করে এবং জুতো নিক্ষেপের মাধ্যমে তারা ক্ষোভ প্রকাশ করে।

বক্তারা অভিযোগ করেন, ২১ জুলাই ফজলে করিম চট্টগ্রামকে পাহারা দিতে রাউজানবাসীকে যথেষ্ট বলে ঘোষণা করেন এবং তাদের দ্বারা ছাত্রদের ওপর গুলি চালানোর পরোক্ষ হুমকি দেন। তারা আরও বলেন, অতীতে ছাত্রলীগের সাথে চলমান আন্দোলনে রাউজানের গুণ্ডাবাহিনী দ্বারা তারা হামলার শিকার হয়েছেন। সমাবেশে উপস্থিত চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আশরাফ হোসেন চৌধুরী বলেন, আমরা সরকারের কাছে আহ্বান জানাই, ফ্যাসিস্ট সরকারের দোসরদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে হবে।

বক্তারা দাবি করেন, ফজলে করিমের নামে ২৪টি মামলা রয়েছে, যার মধ্যে ৯টি হত্যা মামলা। তারা প্রশ্ন তোলেন, কেন তাকে বিশেষ সুবিধা দেওয়া হচ্ছে এবং কেন তাকে আদালতে সরাসরি হাজির না করে ভার্চ্যুয়াল শুনানি করা হচ্ছে। আন্দোলনকারীরা প্রশাসনকে হুঁশিয়ারি দেন যে তাদের দাবি না মানা হলে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে।

উল্লেখ্য, গত ১২ সেপ্টেম্বর আখাউড়া সীমান্ত থেকে বিজিবি ফজলে করিমকে আটক করে এবং পরবর্তীতে আখাউড়া থানায় হস্তান্তর করে। তার বিরুদ্ধে হত্যা, অপহরণ, মুক্তিপণ আদায়, জমি দখলসহ বিভিন্ন অভিযোগে মামলার রেকর্ড রয়েছে, এবং তাকে ইতোমধ্যে পাঁচ মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

জনসাধারণের চাপে ২৪ সেপ্টেম্বর তাকে আদালতে হাজির করা হয় এবং সর্বশেষ ১৭ অক্টোবর আটটি মামলায় ভার্চ্যুয়াল শুনানি অনুষ্ঠিত হয়, যা সাধারণ জনগণের তীব্র সমালোচনার জন্ম দিয়েছে।

এম জি

শেয়ার