Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

ডাকাতিয়া নদীতে তেলবাহী জাহাজে আগুন, দগ্ধ ৬

২৭ অক্টোবর, ২০২৪ ৭:৫৭ অপরাহ্ণ
ডাকাতিয়া নদীতে তেলবাহী জাহাজে আগুন, দগ্ধ ৬

চাঁদপুর শহরের ডাকাতিয়া নদীতে ‘এমভি সাদিয়া এন্টারপ্রাইজ’ নামে একটি তেলবাহী জাহাজের ইঞ্জিনকক্ষে অগ্নিকাণ্ড ঘটেছে। এতে জাহাজে থাকা ৬ জন অগ্নিদগ্ধ হয়েছেন।

রোববার (২৭ অক্টোবর) বিকেলে পদ্মা ওয়েল কোম্পানির জেটির পাশের ডাকাতিয়া নদীতে এ দুর্ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স চাঁদপুরের উপ-সহকারী পরিচালক সৈয়দ মোরশেদ আলম এ তথ্য নিশ্চিত করেন।

আহতরা হলেন-জাহাজের শ্রমিক রুবেল (৩৫), গোলাপ (৫০), জিলানী (৩০), মাসুদ (৩০), গিয়াস উদ্দিন (২৯) ও মধু মিয়া (৫৫)।

আহত মধু মিয় ও জিলানি জানান, চট্টগ্রাম থেকে গত শুক্রবার চাঁদপুর পদ্মা ডিপোতে এসেছে জাহাজটি। পুরো ট্যাংকারে পেট্রোল ও ডিজেল নিয়ে আসা হয়। রোববার বিকেলে ইঞ্জিনকক্ষে হঠাৎ জেনারেটর বিস্ফোরণ হয়। এতে আগুন ছড়িয়ে পড়লে জাহাজে থাকা সবাই নদীতে ঝাঁপ দেন।

চাঁদপুর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আকলিমা জাহান বলেন, অগ্নিকাণ্ডে আহতদের মধ্যে গোলাম নামে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ঢাকায় রেফার করা হয়েছে। তার শরীরের ৫০ থেকে ৬০ ভাগ পুড়ে গেছে। বাকি পাঁচজন চাঁদপুর জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স চাঁদপুরের উপ-সহকারী পরিচালক সৈয়দ মোরশেদ আলম বলেন, বিকেল সোয়া ৪টার দিকে ‘এমভি সাদিয়া এন্টারপ্রাইজ’ নামে একটি তেলবাহী জাহাজের ইঞ্জিনকক্ষে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ও কোস্টগার্ড এক ঘণ্টার চেষ্টায় বিকেল সোয়া ৫টার দিকে আগুন নেভাতে সক্ষম হয়। এ ঘটনায় ছয়জন অগ্নিদগ্ধ হয়েছেন। আহতদের মধ্যে গোলাপের অবস্থা গুরুতর হওয়ায় তাকে

তাৎক্ষণিকভাবে জাহাজে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি বলে জানান তিনি।

এম জি

শেয়ার