Top
সর্বশেষ

বাগেরহাটে বেশরগাতি সাইন্স এ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউটের যাত্রা শুরু

২৮ অক্টোবর, ২০২৪ ৬:৩৫ অপরাহ্ণ
বাগেরহাটে বেশরগাতি সাইন্স এ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউটের যাত্রা শুরু
বাগেরহাট প্রতিনিধি :

দক্ষ মানবসম্পদ তৈরির লক্ষ্যে বাগেরহাট শহরের অদূরে‌ বেশরগাতি সাইন্স এ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউট নামের একটি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে।

সোমবার(২৮ অক্টোবর) দুপুরে সদর উপজেলার বেশরগাতি গ্রামের লতিফ মাস্টার ফাউন্ডেশন চত্বরে প্রতিষ্ঠানে উদ্বোধন করেন বাগেরহাটের পুলিশ সুপার মো. তৌহিদুল আরিফ।

জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ (এনএসডিএ) অনুমোদিত প্রশিক্ষণ কেন্দ্রটি শিক্ষিত-বেকার জনগোষ্ঠীকে কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ মানবসম্পদে পরিণত করতে কাজ করবে জানিয়ে কতৃপক্ষ বলেছে, এনএসডিএ’র কোর্স কারিকুলাম অনুযায়ী এখানে প্রশিক্ষণের মাধ্যমে সরকারি ও ব্যক্তি পর্যায়ের জন্য দক্ষ জনশক্তি তৈরি ও সনদ প্রদান করা হবে। প্রাথমিকভাবে ২০০ প্রশিক্ষণার্থী নিয়ে আইটি সাপোর্ট ও ড্রাইভিং কোর্স চালু করা হচ্ছে। অল্প সময়ের মাঝেই ওয়েল্ডিং, ইলেক্ট্রিক্যালসহ আরও এখানে আরও ৫টি প্রশিক্ষণ কোর্স চালু হচ্ছে।

সাবেক যুগ্ন সচিব ড. মো. ফরিদুল ইসলামের সভাপতিত্বে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- সমাজসেবা অধিদপ্তরের বাগেরহাট জেলা কার্যালয়ের উপ-পরিচালক এসএম রফিকুল ইসলাম, বাগেরহাট জেলা বিএনপির আহ্বায়ক এটিএম আকরাম হোসেন তালিম, সাবেক সভাপতি এমএ সালাম, লতিফ মাস্টার ফাউন্ডেশনের অন্যতম পৃষ্ঠপোষক মো. রফিকুল ইসলাম জগলু, শ্রমিকদল নেতা সরদার লিয়াকত আলী প্রমুখ।

মো. রফিকুল ইসলাম বলেন, দক্ষ মানবসম্পদ তৈরিতে এখানে সব ধরনের আধুনিক সুযোগ-সুবিধা নিশ্চিত করা হবে। বহুতল ভবন ছাড়াও দূর-দুরন্তের প্রশিক্ষণার্থীদের জন্য থাকছে আবাসিক ব্যবস্থা। সবার সহযোগিতা নিয়ে যাত্রা শুরু করা বেশরগাতি সাইন্স এন্ড টেকনোলজি ইনস্টিটিউটকে পূর্নাঙ্গ একটি কারিগরি প্রতিষ্ঠানে রূপান্তরের জন্য আমরা কাজ করছি।

এম জি

শেয়ার