Top

‘আল কোরআন’ নিয়ে এফ এ সুমনের গান

২৬ এপ্রিল, ২০২১ ৪:১৩ অপরাহ্ণ
‘আল কোরআন’ নিয়ে এফ এ সুমনের গান

রোজা উপলক্ষে নতুন আরেকটি ইসলামিক গান নিয়ে হাজির হয়েছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এফ এ সুমন। গানটির শিরোনাম ‘আল কোরআন’। ‘এ জমিন- আসমান, জানিয়ে দেয় তুমি মহান/আঁধার সরাতে- এ ধরাতে, দিয়েছো আল কোরআন’-কথামালায় এটি রচনা করেছেন হাবিব মোস্তফা। গাওয়ার পাশাপাশি সুরও দিয়েছেন এফ এ সুমন। শিল্পীর অফিসিয়াল ইউটিউব চ্যানেলে গানটির লিরিক্যাল ভিডিও প্রকাশিত করা হয়েছে।

গানটি নিয়ে এফ এ সুমন বলেন, “কোনো ধরনের বাণিজ্যিক চিন্তা নয়, বরং পরম করুনাময় আল্লাহর প্রতি শোকরিয়া জানিয়ে আমার এই গান। ইতিমধ্যে এই রোজায় আমি আরও দুটি ইসলামিক গান প্রকাশ করেছি। সেগুলো হলো অনুরূপ আইচের কথায় `আল্লাহ মহান’ এবং চট্টপাধ্যায়ের কথা ও সুরে ‘ধরো হাল শক্ত হাতে’। চেষ্টা করব নিয়মিত এ ধরণের গান করে আমার শ্রোতাদের মধ্যে ধর্মীয় মূল্যবোধ জাগ্রত করতে।”

গীতিকার হাবিব মোস্তফা বলেন, ‘সুমন ভাইয়ের কণ্ঠে ইসলামিক ও মরমি গান করার একটা প্লান ছিল আমার।গানের বাণী তাকে দেখানোর পর তিনি সাগ্রহে সুরারোপ করেন। পবিত্র রমজান উপলক্ষে গানটি ধর্মপ্রাণ মুসলমানদের কাছে গ্রহনযোগ্যতা পাবে বলে আমার বিশ্বাস।’

উল্লেখ্য, এফ এ সুমনের জনপ্রিয় গানের মধ্যে উল্লেখযাগ্য- ‘জান রে’, ‘ভেতর কান্দে’, ‘জাদু রে’, ‘পাগলী রে’, ‘ঘুম পাড়ানী বন্ধু’ প্রভৃতি। এবার বাংলার পাশাপাশি ওপার বাংলায়ও জনপ্রিয়তা পেয়েছেন সুমন। কলকাতায় অনেকগুলো স্টেজ শোও করেছেন সুমন। পশ্চিমবঙ্গ থেকে অ্যালবামও এসেছে তার।

শেয়ার