Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

রাবিতে যুদ্ধকালীন মর্টারশেল ও রকেট লাঞ্চার উদ্ধার

৩০ এপ্রিল, ২০২১ ৫:৫১ অপরাহ্ণ
রাবিতে যুদ্ধকালীন মর্টারশেল ও রকেট লাঞ্চার উদ্ধার
রাবি প্রতিনিধি :

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বধ্যভূমি এলাকায় অবিস্ফোরিত দুটি মর্টারশেল ও একটি রকেট লাঞ্চার উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (৩০ এপ্রিল) দুপুরে স্থানীয় বুধপাড়া এলাকার জুয়েল বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা হলের পূর্ব দিকে খননকৃত নতুন পুকুরে শেল ও লাঞ্চারটি দেখতে পান। বিষয়টি তিনি বধ্যভূমি পুলিশ বক্সের সদস্যদের জানান।

পুলিশ সূত্রে জানা যায়, উক্ত সংবাদের ভিত্তিতে রাবি পুলিশ ফাঁড়ির কর্তব্যরত কনস্টেবল জামরুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিত্যক্ত মর্টার শেল এবং একটি রকেট লাঞ্চার উদ্ধার করে পুলিশ পোস্টের কাছে নিয়ে আসেন। উদ্ধারকৃত মর্টার শেল ও রকেট লাঞ্চারটি পুলিশ হেফাজতে আছে ।

এদিকে বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, বধ্যভূমি পুলিশ বক্সের পুলিশ সদস্য রাম আমাকে প্রথমে বিষয়টি জানায়। আমি বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির মাধ্যমে মতিহার থানাকে আগের মতো প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছি।

প্রসঙ্গত, মুক্তিযুদ্ধের সময়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ জোহা হল পাক হানাদার বাহিনীর টর্চার সেল ছিল। সেখানে হানাদাররা বিভিন্ন যুদ্ধ সরঞ্জাম নিয়ে এসে রাখত এবং আশপাশের এলাকা থেকে নিরীহ নারী পুরুষদের তুলে এনে নির্যাতন করে হত্যা করত।

বিশ্ববিদ্যালয়ের শহীদ স্মৃতি সংগ্রহশালায় যুদ্ধের অনেক অস্ত্রপাতি সংরক্ষিত আছে।

শেয়ার