Top

অর্থের অভাবে বি গ্রেডের সিনেমাও করেছেন অমিতাভ

২০ মে, ২০২১ ৪:১৯ অপরাহ্ণ
অর্থের অভাবে বি গ্রেডের সিনেমাও করেছেন অমিতাভ

অমিতাভ বচ্চনকে বলা হয় বলিউডের শাহেনশাহ। সিনেমার পর্দায় যিনি থাকা মানেই বক্স অফিসে সুপারহিট। দীর্ঘ ক্যারিয়ারে এখন পর্যন্ত তার জনপ্রিয়তায় কোনও ভাটা পড়েনি। তবে অনাকাঙ্ক্ষিত এ ঘটনার কারণে তাকে দেখা গেছে বি গ্রেডের সিনেমায়।

ক্যারিয়ারের এক সময় আর্থিকভাবে শেষ হতে বসেছিলেন অমিতাভ বচ্চন। নিজের নামে একটি সংস্থা খুলেছিলেন তিনি। যা কিছুদিনের মধ্যেই ক্ষতির মুখে পড়েছিল।

দেউলিয়া হওয়ার মুখে দাঁড়িয়েছিলেন অমিতাভ। তখন তার প্রয়োজন ছিল ৯০ কোটি টাকা। পরিবারের অনেকের থেকে কিছু কিছু করে ধার করতে থাকেন তিনি। যদিও পরে তা শোধ করে দেন।

অন্যদিকে অমিতাভের সিনেমার সংখ্যাও কমে গিয়েছিল তখন। পরিস্থিতি ঠিক করতে হাতে পাওয়া কোনও কাজ ফিরিয়ে দেননি তিনি। আর্থিক মন্দা কাটাতে বি গ্রেড সিনেমাতে অভিনয় করতে বাধ্য হয়েছিলেন।

সিনেমার নাম ছিল ‘বুম’। যেটি ২০০৩ সালে মুক্তি পেয়েছিল। সাধারণ অমিতাভকে এই চরিত্রে দেখে অভ্যস্থ ছিল না দর্শকেরা। ফলে সিনেমাটি মুখ থুবরে পড়ে ছিল বক্স অফিসে।

তবে কয়েক মাসের মধ্যেই আর্থিক ক্ষতি বেশ কিছুটা সামলে উঠেছিলেন অমিতাভ। এরপর আর ফিরে তাকাতে হয়নি। আবারও শুরু করেছিলেন ক্যারিয়ারের নতুন অধ্যায়।

শেয়ার