Top

তুহিনের কণ্ঠে নতুন গান

২৪ মে, ২০২১ ৪:৩৮ অপরাহ্ণ
তুহিনের কণ্ঠে নতুন গান

‘শিরোনামহীন’ ছাড়ার পর নতুন ব্যান্ড ‘আভাস’ গড়েছেন তানজীর তুহিন। পাশাপাশি সলো ক্যারিয়ারেও নজর দিয়েছেন এই গায়ক। সেই ধারাবাহিকতায় এবার প্রকাশ হলো তার তৃতীয় একক গান ‘ওরা’।

পশ্চিমবঙ্গের কবি শক্তি চট্টোপাধ্যায়ের কবিতাকে গানে রূপ দিয়েছেন তুহিন। এর সুর ও সংগীতায়োজন করেছেন রাশিদ শরীফ শোয়েব। মিউজিক ভিডিওটির নির্মাতা কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায়। সম্প্রতি ‘কাউবেল’ ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে ‘ওরা’।

২০১৭ সালে নতুন ব্যান্ড ‘আভাস’ গড়েন তুহিন। একই বছর সিএমভির ব্যানারে প্রকাশিত হয়েছিল তার প্রথম একক গান ‘তবু’। যেটি লেখা ও সুরের পাশাপাশি সংগীতায়োজন করেছেন আহমেদ রাজীব।

তুহিনের দ্বিতীয় একক ‘আলো’ জি সিরিজের ব্যানারে প্রকাশিত হয়েছিল ২০২০ সালে। যার মধ্য দিয়ে প্রথমবার প্রিন্স মাহমুদের কথা ও সুরে গেয়েছেন তিনি। গানটি আইয়ুব বাচ্চুর দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে তাকে উৎসর্গ করা হয়।

অন্যদিকে একক ক্যারিয়ারের পাশাপাশি ‘আভাস’ নিয়েও নিয়মিত তুহিন। ২০১৭ সালে প্রকাশিত হয়েছিল তাদের প্রথম গান ‘মানুষ ১’। পরের বছর বিরতি যায়।

২০১৯ সালে ব্যান্ডের নামের শিরোনামে প্রকাশিত হয় ‘আভাস’-এর দ্বিতীয় গান। যেটি এখন পর্যন্ত তাদের ক্যারিয়ারে সবচেয়ে জপ্রিয়তা পেয়েছে। এরপর ২০২০ সালে ‘বাস্তব’ ও ২০২১ সালে ‘অনাথ’ প্রকাশ করে তারা।

শেয়ার