Top

ফিরলেন ‘একটা চাদর হবে’ গানের গায়ক, সঙ্গে ইথুন বাবু

২৭ মে, ২০২১ ৫:২৮ অপরাহ্ণ
ফিরলেন ‘একটা চাদর হবে’ গানের গায়ক, সঙ্গে ইথুন বাবু

জেমসের মতো ভরাট কণ্ঠে গান গেয়ে মাতিয়ে দিয়েছিলেন দেশ। চারদিকে তার নাম ছড়িয়ে পড়েছিলো জেমস সুমন হিসেবে। তিনি জেনস সুমন। তার ‘একটা চাদর হবে’ গানটি ২০০২ সালে প্রকাশ হয়। এই গান দিয়েই রাতারাতি তারকা বনে যান তিনি।

এরপর সেই সুনাম বা খ্যাতির অনুপাতে নিজেকে আর মেলে ধরতে পারেননি এ গায়ক। চলে যান নিভৃতবাসে।

সুখের খবর হলো আবারও ফিরেছেন জেনস সুমন। প্রায় একযুগ পর নতুন গান নিয়ে হাজির হলেন তিনি।

এবারও তার গানের পেছনের কারিগর ইথুন বাবু। তিনিই তার কথা ও সুরের আবেগী জাদুতে জেনস সুমনকে তৈরি করে দিয়েছিলেন ‘একটা চাদর হবে’ অ্যালবামের ১২টি গান। সংগীতায়োজনও ছিলো তার। সেই ইথুন বাবুর সঙ্গেই নতুন গান নিয়ে ফিরলেন সুমন। এ গানের শিরোনাম ‘আতর গোলাপ জল’।

‘আমার জন্য সাদা কাপড়ের একটা চাদর নেবে/ শেষ বিদায়ে ওই চাদরে আতর গোলাপ জল ছিটিয়ে দেবে’- এমন কথা মালায় এবারের গানটি সাজিয়েছেন ইথুন বাবু। তাতে দিয়েছেন সুর ও সংগীত। সম্প্রতি ইবি মিউজিক টিভি’র ইউটিউবে প্রকাশ পেয়েছে গানটি। প্রকাশের পরপরই শ্রোতা-দর্শকদের মুগ্ধতায় ভাসছে এ গান।

ইথুন বাবু জানান, ‘১২ বছর পর জেনস সুমনের জন্য গান করলাম। ‘ইসরাইলের তাণ্ডব আজ বিশ্বকেও গলিত শিলাস্তরের কম্পন বিচ্যুতির দিকে ধাবিত করছে। যা বিশ্ববাসী মেনে নিতে পারছে না। আমরা নিরুপায়, উচ্চপদস্থ দেশ তাদের পক্ষে। শিশু মৃত্যুসহ মানুষের মৃত্যু, কেএফসি চিকেন তন্দুরির মতো! কিছু চিন্তা ঘুরপাক খাচ্ছিল মাথার ভিতরে। সেসব কথাই গানটিতে তুলে ধরা হয়েছে। সুমনের জন্য শুভ কামনা।’

দীর্ঘ ১২ বছর পর ইথুন বাবুর কথা সুরে গান আবার গান গাইতে পেরে উচ্ছ্বসিত জেনস সুমন। তিনি বলেন, ‘বাবু ভাই মানে (হচ্ছে) এক আধ্যাতিক ক্ষমতার অধিকারী। আমি অন্তত এটা মনে করি। আমি আমার সাধ্য মত গাইবার চেষ্টা করেছি গানটি। শ্রোতারা অনেকেই পছন্দ করছেন।’

শেয়ার