Top

রংপুরে নিষিদ্ধ পিরানহা মাছ আটক

১৩ নভেম্বর, ২০২১ ৫:৪২ অপরাহ্ণ
রংপুরে নিষিদ্ধ পিরানহা মাছ আটক
রংপুর প্রতিনিধি :

রংপুর টার্মিনাল মাছের আড়তে শনিবার অভিযান চালিয়ে নিষিদ্ধ প্রায় ষাট কেজি পিরানহা মাছ আটক করেছে জেলা মৎস্য অফিস। পরে আটককৃত মাছ আরজামাতুল মাদ্রাসার শিক্ষার্থীদের খাওয়ানোর জন্য দান করা হয়।

জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর রংপুর এর যৌথ উদ্যোগে রংপুর জেলাকে পিরানহা মাছ মুক্ত ঘোষণা কার্যক্রমের অংশ হিসেবে এই অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনায় অংশগ্রহন করেন রংপুর সদরের সিনিয়র মৎস্য অফিসার মিনারা হাফিজা ফেরদৌস, জেলা মৎস্য দপ্তরের জরীপ কর্মকর্তা রেজাউল কবীর এবং মিঠাপুকুর উপজেলা মৎস্য দপ্তরের সহকারি মৎস্য অফিসার মনজুরুল ইসলাম সহ সদর উপজেলার কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

রংপুর জেলা মৎস্য অফিসার বরুন চন্দ্র বিশ্বাস পিরানহা মাছ আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, জেলা ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় রংপুর জেলাকে পিরানহা মাছ মুক্ত করার জন্য বিভিন্ন হাট-বাজারে আড়তদার ও মাছ বিক্রেতাদের নিয়ে সচেতন সভা, লিফলেট বিতরণ এবং নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে । তাছাড়া গুরুত্বপূর্ণ হাট-বাজার সমুহ নিয়মিত পরিদর্শনের জন্য জেলা মৎস্য দপ্তর হতে পরিদর্শন ও অভিযান টিম গঠন করা হয়েছে।

কার্য়ক্রমটি বাস্তবায়নে রংপুর বিভাগীয় মৎস্য অধিদপ্তরের উপপচিালক ড. মোহাম্মদ সাইনার আলম,গঠনমূলক দিক নির্দেশনা দিয়ে যাচ্ছেন। তিনি আরো বলেন, রংপুর জেলা প্রশাসক আসিব আহসান ব্যতিক্রমধর্মী কার্যক্রমটি বাস্তবায়নে সকল ধরনের সহযোগিতা করছেন এবং ভবিষ্যতেও মৎস্য বিভাগকে সকল ধরনের প্রশাসনিক সহযোগিতা করবেন বলে আশস্ত করেছেন ।

আশা করা যায় সকলের সহযোগিতায় কার্যক্রমটি সফলভাবে বাস্তবায়ন করা সম্ভব হবে বলে জেলা মৎস্য অফিসার বরুন চন্দ্র বিশ্বাস মনে করেন।

শেয়ার