Top

শেরপুরে আইনি সহায়তা চেয়ে সংবাদ সম্মেলন

১৫ নভেম্বর, ২০২১ ৫:৩০ অপরাহ্ণ
শেরপুরে আইনি সহায়তা চেয়ে সংবাদ সম্মেলন
শেরপুর প্রতিনিধি :

শেরপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে জেলা জজকোর্টের আইনজীবি এড. শাহ্ নুর রহমান রুবেল কর্তৃক নিরীহ অসহায় পরিবারকে মিথ্যা বানোয়াট মামলা দিয়ে জমি বেদখলের পাঁয়তারা ও আইনি সহায়তা থেকে বাধা দেওয়ার প্রতিবাদে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৫ নভেম্বর) দুপুরে শেরপুর প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন ভুক্তভোগী পরিবার।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মো. আল-আমীন খান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, শেরপুর জেলা আইনজীবি সমিতির সদস্য এডভোকেট শাহনুর রহমান রুবেল আমার মায়ের মামাতো ভাই। উনার সাথে আমাদের একটি বাটোয়ারা মামলা যুগ্ম জেলা ও দায়রা জজ ১ম আদালত শেরপুরে চলমান রয়েছে। উক্ত বাটোয়ারা মামলায় উপরোক্ত জমির উপর ২২ আগষ্ট ২০১৯ তারিখ হতে আদালতে অস্থায়ী নিষেধাজ্ঞা বিদ্যমান।

আদালতের অস্থায়ী নিষেধাজ্ঞা পরেও গত ২ সেপ্টেম্বর ২০১৯ তারিখে উক্ত জমির ২৭ শতাংশ জমি হতে এডভোকেট শাহনুর রহমান রুবেল ৯শতাংশ জমি অন্য ওয়ারিশের কাছ থেকে ১১০৪৯ নং অফেরতযোগ্য আমমোক্তার নামা দলিল করে নেন এবং জবর দখলের চেষ্টা করেন। আমাদের বসবাসকৃত জমিতে ঘর মেরামত করতে গেলে আমাদের উপর হামলা চালায় এবং হুমকি প্রদান করলে আমরা থানায় অভিযোগ প্রদান করি। পরে পুলিশ সত্যতা পেয়ে তার বিরুদ্ধে গত ৩০ মে মামলা দায়ের করেন। পরবর্তী এডভোকেট শাহনুর রহমান রুবেল ক্ষীপ্ত হয়ে বিজ্ঞ সি.আর. আমলী আদালতে ৮ আগষ্ট মামলা দায়ের করেন।

উপরোক্ত মামলার হাজিরা দিতে গেলে শেরপুর জেলা আইনজীবি সমিতির কাছে ২৪ আগষ্ট মামলা পরিচালনার জন্য আইনজীবি চেয়ে আবেদন করলে তারা এডভোকেট শাহনুর রহমান রুবেল এর সাথে জমিজমা বিষয়ে আপোষ না করলে তাদের কোন সহযোগিতা করা হবে না বলে জানিয়ে দেন। আইনজীবি না পেয়ে সঠিক সময়ে হাজিরা দিতে না পারায় আমাদের নামে ওয়ারেন্ট জারি হয়। এদিকে আইনজীবি না পেয়ে নিজেই জামিন শুনানীর আবেদন করলে আদালত আমাকে জামিন শুনানী করার অনুমতি প্রদান করেন। উভয় পক্ষের শুনানী শেষে আদালত আমাদের জামিন মঞ্জুর করলে সকল আইনজীবি কোর্ট বর্জন করেন একই সাথে অনিদিষ্টকালের জন্য কোর্ট বর্জনের ঘোষনা দেন।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবার আইনি সহায়তা পেতে সংশ্লিষ্টদের সুদৃষ্টি কামনা করছেন।

এ ব্যাপারে জেলা বার এসোসিয়েশন এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মোকলেছুর রহমান আকন্দ জানান, আইনজীবি চেয়ে দরখাস্ত আমাদের কাছে এখনো পৌছেনি। যদি আবেদন পাই তাহলে অবশ্যই আইনজীবি তাদেরকে দেওয়া হবে। তাদের পছন্দ অনুযায়ী যে এডভোকেট চাওয়া হবে আমরা তাদেরকেই দেবো। কোর্ট বর্জনের বিষয়ে তিনি বলেন, এটা জেলা বারের অভ্যন্তরীন বিষয়। তবে এ ইস্যু নিয়ে কোর্ট বর্জন করা হয়নি।

শেয়ার