Top

দেরিতে পরীক্ষা নেয়ার বিষয়টি আগামীতে সমন্বয় করা হবে : শিক্ষামন্ত্রী

১৬ নভেম্বর, ২০২১ ৬:৩৬ অপরাহ্ণ
দেরিতে পরীক্ষা নেয়ার বিষয়টি আগামীতে সমন্বয় করা হবে : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, করোনার কারণে নির্ধারিত সময়ের চেয়ে ৯ মাস পরে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। দেরিতে পরীক্ষার কারণে পরীক্ষার্থীদের যে ক্ষতি হয়েছে, তা পুষিয়ে নেওয়ার জন্য সমন্বয়ের কাজ করছে সরকার।

মঙ্গলবার (১৬ নভেম্বর ) বেলা ১১টায় চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী আরো বলেন, ভয়াবহ মহামারির ধকল কাটিয়ে এখন যে পরীক্ষা নেওয়া হচ্ছে, তার জন্য প্রধানমন্ত্রীর প্রচেষ্টা এবং দেশবাসীর আন্তরিকতা ছিল। সবার সহযোগিতা ছিল বলেই এখন শান্তিপূর্ণ পরিবেশে তা সম্ভব হয়েছে।

তিনি আরো বলেন, বারো থেকে সতেরো বছরের শিক্ষার্থীদের টিকার আওতায় আনার প্রস্তুতি প্রায় শেষের দিকে। ২২ লাখ পরীক্ষার্থীকে কতো দ্রুত সময়ের মধ্যে করোনার টিকা দেওয়া যেতে পারে তার কাজও চলছে।

পরে শিক্ষামন্ত্রী চাঁদপুর আলআমিন স্কুল অ্যান্ড কলেজে শিক্ষার্থীদের টিকা কার্যক্রম এবং ২৫০ শয্যাবিশিষ্ট চাঁদপুর জেনরেল হাসপাতালে নবজাতক পরিচর্যা কেন্দ্রের উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, জেলা পুলিশ সুপার মিলন মাহমুদ, চাঁদপুর সরকারি জেনানেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মাহাবুবুর রহমান, জেলা শিক্ষা কর্মকর্তা গিয়াসউদ্দিন পাটোয়ারী প্রমুখ।

শেয়ার