Top
সর্বশেষ

সিরাজগঞ্জে ১৩০ টাকায় পুলিশ কনস্টেবলে চাকরি পেলো ৬৫ জন!

২৭ নভেম্বর, ২০২১ ৫:২৮ অপরাহ্ণ
সিরাজগঞ্জে ১৩০ টাকায় পুলিশ কনস্টেবলে চাকরি পেলো ৬৫ জন!

সিরাজগঞ্জে ১৩০ টাকা খরচ করে নিজ মেধা ও যোগ্যতায় ট্রেইনি রিক্রুট কনস্টেবল টিআরসি পদে ৬৫ জন নিয়োগ পেয়েছে। সিরাজগঞ্জ জেলা (টিআরসি) নিয়োগ বোর্ডের সভাপতি পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম শুক্রবার (২৬ নভেম্বর) রাতে চূডান্তভাবে উত্তীর্ণদের নাম ঘোষণা করেন।

সেইসাথে নিয়োগ প্রাপ্তদের জেলা পুলিশের পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা জানানো হয়। সিরাজগঞ্জ জেলা (টিআরসি) নিয়োগ বোর্ডের সভাপতি পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ট্রেইনি রিক্রুট কনস্টেবল টিআরসি পদে সিরাজগঞ্জ জেলায় নিয়োগ যোগ্য প্রকৃত শূন্য পদের বিপরীতে সরকার কর্তৃক জারীকৃত বিদ্যমান সাধারণ, মুক্তিযোদ্ধা, আনসার ও ভিডিপি পোষ্য এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটা পদ্ধতি অনুসরণ করে শারীরিক মাপ Physical Endurance Test (PET) এর সকল ইভেন্টে কৃতকার্যদের লিখিত, মনস্তাত্তিক ও মৌখিক পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে মেধাক্রম অনুযায়ী নিয়োগ কার্যক্রম শতভাগ মেধা, যোগ্যতা ও স্বচ্ছতার মাধ্যমে সম্পন্ন করার পর ফলাফল প্রকাশ করা হয়েছে। এ সময় চূডান্তভাবে উত্তীর্ণ হয়ে নিয়োগ প্রাপ্ত ও তাদের অভিভাবকদের অনেকেই আবেগপ্রবণ হয়ে তাৎক্ষণিক অনুভূতিও ব্যক্ত করেছেন।

এ সময় পুলিশ সুপার বলেন, পুলিশ কনস্টেবল নিয়োগ সম্পূর্ণ স্বচ্ছ ও নিরপেক্ষ করার লক্ষ্যে মাননিয় আইজিপি মহোদ্বয়ের উদ্যোগে সম্পূর্ণ নতুন নিয়মে কনস্টেবল নিয়োগ পরীক্ষাটি সম্পন্ন করা হয়েছে। সম্পূর্ণ স্বচ্ছ প্রক্রিয়ায় সুন্দর নিয়োগ উপহার দেয়ার কথা সিরাজগঞ্জ জেলাবাসীকে পুলিশ বিভাগের পক্ষ থেকে বলা হয়েছিল, মেধা ও যোগ্যতার ভিত্তিতে চূড়ান্তভাবে উত্তীর্ণ হয়ে নিয়োগ দিয়ে আমরা আমাদের কথা রাখতে সক্ষম হয়েছি।

তিনি আরো বলেন, এই নিয়োগ ব্যাপারে যদি কেউ টেলিফোন, মেসেজ বা অন্য কোন ভাবে সুপারিশ বা তদবির করতো তাহলে নিজ যোগ্যতায় নির্বাচিত হলেও তাকে নিয়োগ দেয়া হতো না বলে অভিমত ব্যক্ত করেন। বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষা-২০২১’র সিরাজগঞ্জ জেলায় চূড়ান্তভাবে যারা নির্বাচিত হয়েছে তারা সম্পূর্ণ মেধা ও যোগ্যতার ভিত্তিতেই নির্বাচিত হয়েছে বলে জোড় দিয়ে বলেন তিনি। সম্পূর্ণ স্বচ্ছ প্রক্রিয়ায় নিয়োগ প্রাপ্তদের সততা, নিষ্ঠা ও পেশাদারিত্বের সাথে দেশসেবার মনোভাব নিয়ে বাংলাদেশ পুলিশ বাহিনীতে কাজ করার আহ্বান জানান পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম। শুধুমাত্র চালান ফি ১০০ টাকা ও যাতায়াত খরচ ৩০ টাকা মোট ১৩০ টাকা দিয়ে নিজ যোগ্যতায় সকল পরিক্ষায় উত্তীর্ণ হয়ে নিয়োগ পেয়ে আমাদের স্বপ্ন পূরণ হয়েছে কনস্টেবল পদে নিয়োগ প্রাপ্তদের অনেকেই আবেগ প্রবণ হয়ে জানান। সেইসাথে সিরাজগঞ্জ জেলা পুলিশ ও বাংলাদেশ পুলিশের প্রতি কৃতজ্ঞতাও জানান তারা।

এসময় নিয়োগ প্রাপ্তদের সাথে আগত অভিভাবকদের কেউ কেউ আবেগ প্রবণ কেউ কেউ অশ্রশিক্ত নয়নে বলেন, এতো স্বচ্ছ প্রক্রিয়ায় পুলিশ কনস্টেবল নিয়োগ তারা ইতঃপূর্বে কখনো দেখেননি। পুলিশ কনস্টেবল নিয়োগে আগে যেখানে ১৪/১৫ লাখ করে টাকা লাগতো সেখানে ১৩০ টাকায় স্বচ্ছ প্রক্রিয়ায় নিয়োগ দেয়ায় তারা জেলা পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য, চূড়ান্তভাবে মুক্তিযোদ্ধা (কোটা) পুরুষ-১৪ জন, পুলিশ পোষ্য কোটা (পুরুষ)-০৩ জন, এতিম কোটা (পুরুষ)-০২ জন, ক্ষুদ্র-নৃগোষ্ঠী (পুরুষ)-০৩ জন, সাধারণ কোটা (পুরুষ)-৩৫ জন, সাধারণ কোটা (নারী)-০৭ জন, ক্ষুদ্র-নৃগোষ্ঠী (নারী)-০১ জনসহ সর্বমোট ৬৫ জনকে নিয়োগ দেযা হযেছে। চূড়ান্ত ফলাফল ও নিয়োগ প্রাপ্তদের নাম ঘোষণার সময় নিয়োগ বোর্ডের সদস্যসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, নিয়োগ কার্যক্রমের সাথে সম্পৃক্ত পুলিশ সদস্যগণ, নিয়োগ প্রাপ্ত এবং তাদের অভিভাবকসহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

শেয়ার