Top
সর্বশেষ

সিরাজগঞ্জে প্রকাশ্যে ভোট দেয়ায় এজেন্টসহ আটক ২

২৮ নভেম্বর, ২০২১ ৪:০৩ অপরাহ্ণ
সিরাজগঞ্জে প্রকাশ্যে ভোট দেয়ায় এজেন্টসহ আটক ২
সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটের তথ্য সংগ্রহ করতে গিয়ে সন্ত্র্রাসী হামলায় দুই সাংবাদিক আহত ও প্রকাশ্যে ভোট দেয়ার অভিযোগে এজেন্টসহ দু’জনকে আটক করা হয়েছে। রোববার দুপুরে উপজেলার পূর্ণিমাগাঁতী ইউপি’র ফলিয়া উচ্চ বিদ্যালয় ও পুঠিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।
আহত সাংবাদিকরা হলেন- দৈনিক লাখোকণ্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি সেলিম শিকদার ও আজকের দর্পণ পত্রিকার প্রতিনিধি সাজ্জাদ হোসেন। আহতদের ২০ শয্যা বিশিষ্ট পূর্ণিমাগাঁতী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আটকরা হলেন-নৌকার কর্মী উজ্জ্বল (৩০) ও নৌকা প্রতীকের এজেন্ট আমজাদ হোসন (৫৫)। প্রত্যক্ষদর্শী সাংবাদিক আলোকিত বাংলা পত্রিকার সাংবাদিক মাসুদ রানা জানান, তারা তিনজন পুঠিয়া কেন্দ্রে তথ্য সংগ্রহে গিয়ে একটি বুথে আমজাদ হোসেন নামে নৌকার এক এজেন্টকে প্রকাশ্যে ভোট দিতে দেখে টহলরত পুলিশ ও প্রিজাইডিং অফিসারকে জানানো হয়। এসময় প্রিজাইডিং অফিসার ওই এজেন্ট আমজাদ হোসনকে আটক করে। পরে কেন্দ্র থেকে চলে আসার সময় শোভন নামের এক সন্ত্রাসীর নেতৃত্বে ৭/৮জনের একদল সন্ত্রাসী তাদের ওপর হামলা চালিয়ে সেলিম শিকদার ও সাজ্জাদকে বেধড়ক মারধর করে। স্থানীয়দের সহায়তায় তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

তবে ওই কেন্দ্রের দায়িত্বরত পুলিশ কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) আসলাম উদ্দিন বলেন, কেন্দ্রের ভেতরে কোনো মারধরের ঘটনা ঘটেনি। কেন্দ্রের বাহিরে দূরে কোথাও ঘটে থাকতে পারে।

ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আব্দুল মালেক জানান, সাংবাদিকদের মারধরের বিষয়টি তিনি জানেন না। তবে কেন্দ্রের বাহিরে দূরে কোথাও মারধরের ঘটনা ঘটলে তার কি করার আছে বলে প্রশ্ন রাখেন।

এদিকে ফলিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ইসমাইল হোসেন জানান, ভোট কেন্দ্রের বুথে ঢুকে প্রকাশ্যে সিল দেয়ায় উজ্জ্বল নামে নৌকার এক কর্মীকে আটক করা হয়েছে। অপরদিকে পুঠিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আব্দুল মালেক বলেন, একজন ভোটারের ব্যালট হাতে নিয়ে প্রকাশ্যে নিজেই সিল দেয়ায় আমজাদ হোসেন নামে নৌকার এক এজেন্টকে আটক করা হয়েছে।

শেয়ার