Top
সর্বশেষ

ফেনীতে ভোটকেন্দ্রে বিশৃঙ্খলা : প্রার্থীসহ আটক ৯, পোলিং কর্মকর্তা প্রত্যাহার

২৮ নভেম্বর, ২০২১ ৬:৪৩ অপরাহ্ণ
ফেনীতে ভোটকেন্দ্রে বিশৃঙ্খলা : প্রার্থীসহ আটক ৯, পোলিং কর্মকর্তা প্রত্যাহার
ফেনী প্রতিনিধি :

ফেনীতে ভোটকেন্দ্রে বিশৃঙ্খলার অভিযোগে ৪ ইউপি সদস্য প্রার্থীসহ নয়জনকে আটক করেছে পুলিশ। এর মধ্যে পরশুরাম উপজেলার বক্সমাহমুদ ইউনিয়নের খণ্ডল হাই উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে পাঁচজনকে আটক করা হয়।

ছাগনাইয়া উপজেলার শুভপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে উত্তর মন্দিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আচরনবিধি লঙ্ঘনের অপরাধে ০৯ নং ওয়ার্ডের ৪ ইউপি সদস্য প্রার্থীকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হল- শওকত জোবায়ের-(আপেল),সোহেল রানা-(ফুটবল),মোহাম্মদ সেলিম-(তালা) ও মোহাম্মদ আবুল কালাম ওরপে সালামত উল্যাহ( কালাম মাষ্টার)-মোরগ। রোববার তাদের আটক করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ফেনীর পুলিশ সুপার মো. আবদুল্লাহ আল-মামুন।

উত্তর মন্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়য়ের প্রিজাইডিং কর্মকর্তা সাইফুল বলেন, সকাল ৮টা থেকে ভোট শুরুর পর থেকে কেন্দ্রের আশপাশে বেশ কয়েকটি ককটেল বিস্ফারণ ঘটায় দুর্বৃত্তরা। এ সময় ৯ নম্বর ওয়ার্ডের প্রতিদ্বন্দ্বী চার মেম্বার প্রার্থী কেন্দ্রের বাইরে ভোটারদের উপর প্রভাব বিস্তার করায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয় আইনশৃঙ্খলা বাহিনী।

এদিকে পরশুরাম উপজেলার মির্জানগর ইউনিয়নের দুই নম্বর ওয়ার্ডের মধুগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের গোপন কক্ষে প্রবেশ করায় পোলিং কর্মকর্তা নাসিমা বেগমকে প্রত্যাহার করেছেন কর্তব্যরত নির্বাহী ম্যাজিস্ট্রেট। সকাল সাড়ে ১০ টার দিকে এ ঘটনা ঘটে।

পরশুরাম উপজেলা রিটার্নিং কর্মকর্তা মো. সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ভুল বোঝাবুঝির কারণে এমনটা হয়েছে। ওই পোলিং কর্মকর্তা এক বৃদ্ধাকে ভোটকেন্দ্রে বাটন টিপে সহযোগিতা করেন। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট এসে তাৎক্ষণিক তাকে প্রত্যাহার করে নেন।

ফেনীর ছাগলনাইয়া ও পরশুরাম উপজেলার আটটি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এখানে শুধু পরশুরাম উপজেলার মির্জানগর ইউনিয়নে ইভিএমে ভোটগ্রহণ হচ্ছে। বাকিগুলোতে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ করা হচ্ছে।

শেয়ার