Top

বৃষ্টিতে পরিত্যক্ত ২য় দিনের খেলা

০৫ ডিসেম্বর, ২০২১ ৩:৪৫ অপরাহ্ণ
বৃষ্টিতে পরিত্যক্ত ২য় দিনের খেলা

মিরপুর টেস্টে নজর পড়েছে খারাপ আবহাওয়ার। প্রথম দিনের খেলার এক সেশন মাঠেই গড়ায়নি। আর দ্বিতীয় দিনে মাত্র ৬.২ ওভার খেলা হওয়ার পর দিনের খেলায় পরিত্যক্ত ঘোষণা করা হয়। এর ভেতরেই অবশ্য অর্ধশতক তুলে নিয়েছেন আজহার আলী। পাকিস্তান ৬৩.২ ওভারে ২ উইকেটে ১৮৮ রান তোলার পর বৃষ্টি নামে আবারও এরপর পরিত্যক্ত হয় ২য় দিনের খেলা।

এর আগে দ্বিতীয় টেস্টের প্রথম দিনে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ব্যাট করতে নেমে তাইজুল ইসলামের জোড়া আঘাতে পাকিস্তান হারায় তাদের দুই ওপেনারকে। এরপর দলের হাল ধরেন বাবর আজম এবং আজহার আলী। এই দুইয়ে ভর করে মধ্যাহ্ন বিরতির পর থেকে চা-বিরতি পর্যন্ত দ্বিতীয় সেশনটা নিজেদের করে নেয় পাকিস্তান।

চা-বিরতির পর আর খেলা মাঠেই গড়াতে পারেনি। এতেই ৫৭ ওভারে ২ উইকেটে ১৬১ রান তুলে দিন শেষ করে পাকিস্তান।

দ্বিতীয় দিনে মধ্যাহ্ন বিরতির আগে খেলা গড়াতে পারেনি মাঠে। তবে মধ্যাহ্ন বিরতির পর মাত্র খেলা হলো মাত্র আধা ঘণ্টার মতো। এই সময়ে মাত্র ৩৮টি বল মাঠে গড়ায়। এতেই ২১ রান তুলে ফেলে সফরকারীরা। আর নিজের অর্ধশতক পূর্ণ করেন আজহার আলী। তবে এরপর আবারও বৃষ্টির হানার বন্ধ হয়ে যায় খেলা। পরে বৃষ্টি, আবহাওয়া এবং আলোক স্বল্পতার দিক বিবেচনায় নিয়ে ২য় দিনের খেলা পরিত্যক্ত করার সিদ্ধান্ত নেন আম্পায়াররা।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:

১ম ইনিংস (১ম দিন)

পাকিস্তান: ১৮৮/২; (আবিদ ৩৯, শফিক ২৫, আজহার ৫২, বাবর ৭১); (এবাদত ১২-১-৪৮-০, খালেদ ৭.২-১-২৬-০, তাইজুল ১৭-৫-৪৯-২, সাকিব ১৫-৬-৩৩-০, মেহেদী মিরাজ ১২-২-৩১-০)।

শেয়ার