Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

ভাসানচর থেকে পালানোর সময় রোহিঙ্গা নারীর মৃত্যু

১৯ ডিসেম্বর, ২০২১ ৮:১০ অপরাহ্ণ
ভাসানচর থেকে পালানোর সময় রোহিঙ্গা নারীর মৃত্যু
নোয়াখালী প্রতিনিধি :

নোয়াখালীর হাতিয়ার ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে পালানোর সময় অসুস্থ অবস্থায় সুবর্ণচরের মোহাম্মদপুর ইউনিয়নে এসে সেতারা বেগম (৩০) নামের এক রোহিঙ্গা নারীর মৃত্যু হয়েছে। এসময় তার সাথে আসা মা নূর বাহারকে (৬০) আটক করা হয়েছে।

রোববার সন্ধ্যায় চর মোজাম্মেল ঘাট থেকে ওই নারীর লাশ উদ্ধার করে পুলিশ। মৃত সেতারা বেগম ভাসানচর ১০নং ক্লাস্টারের ১৩নং কক্ষের নূর মোহাম্মদের মেয়ে। আটককৃত নূর বাহার একই ক্লাস্টারের নূর মোহাম্মদের স্ত্রী।

স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার বিকেলে সুবর্ণচরের মোহাম্মদপুর ইউনিয়নের চর মোজ্জামেল ঘাটে রোহিঙ্গা নারী নূর বাহার ও তার মেয়ে সেতারা বেগমকে দেখতে পায় স্থানীয়রা। পরে উপস্থিত লোকজন সেতারাকে জ্বরে কাঁপতে দেখে অটোরিকশা যোগে তাকে হাসপাতালে নেওয়ার চেষ্টা করে। পথে চর নোমান এলাকা পৌঁছলে স্থানীয় এক পল্লী চিকিৎসকের কাছে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সুবর্ণচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল হক জানান, মৃত সেতারা বেগমের মায়ের দেওয়া তথ্যমতে গত ২০-২৫দিন ধরে জ্বরে আক্রান্ত ছিল সেতারা। এরই মধ্যে গত ৩-৪দিন আগে দালালের মাধ্যমে ভাসানচর থেকে পালিয়ে কুতুপালং যাওয়ার উদ্দেশ্যে মাছ ধরার নৌকা যোগে পালিয়ে আসে তারা। ১৮ ডিসেম্বর শনিবার রাতের কোন একসময় তাদের কৌশলে সুবর্ণচরের মোহাম্মদপুরের চর মোজাম্মেল গ্রামের ঘাটে নামিয়ে দিয়ে যায় দালালরা। পরে সেখানে আরও অসুস্থ হয়ে পড়লে রোববার বিকেলে হাসপাতালে আনার পথে তার মৃত্যু হয়।

তিনি আরও জানান, ঘটনায় ভাসানচর আশ্রায়ণ প্রকল্প কর্তৃপক্ষের সাথে কথা বলে এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার