Top
সর্বশেষ

নোয়াখালীতে নৌকা প্রতীকের অফিসে আগুন দেয়ার অভিযোগ

২০ ডিসেম্বর, ২০২১ ৩:৪২ অপরাহ্ণ
নোয়াখালীতে নৌকা প্রতীকের অফিসে আগুন দেয়ার অভিযোগ
নোয়াখালী প্রতিনিধি :

নোয়াখালী সদর উপজেলার আন্ডারচর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী আবদুর রবের নির্বাচনী অফিসে আগুন দেয়ার অভিযোগ উঠেছে স্বতন্ত্র প্রার্থী আলী হায়দার বকশির সমর্থকদের বিরুদ্ধে। তবে অভিযোগ অস্বীকার করে উল্টো আনারস প্রতীকের বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে অভিযোগ এনে মানববন্ধন করেছে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা।

সোমবার ভোরে ইউনিয়নের চৌরাস্তা বাজারে নির্বাচনী অফিসে আগুন দেয়ার ঘটনা ঘটে। এদিকে দুপুরে ঘটনার বিচারের দাবী ও অপপ্রচারের বিরুদ্ধে ওই বাজারে পাল্টাপাল্টি মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল করেছে উভয় প্রার্থীর কর্মী-সমর্থকরা।

নৌকার প্রার্থী আবদুর রব অভিযোগ করে বলেন, আমি দলীয় প্রতীক নৌকা নিয়ে নির্বাচনী মাঠে আসার পর আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীকের আলী হায়দার বকশির লোকজন আমার কর্মী-সমর্থকদের হুমকি-ধমকি দিয়ে আসছে। প্রতিনিয়ত ভোটারদের ভয়ভীতি দেখাচ্ছে। চৌরাস্তা বাজারে আমি যখন আমার নির্বাচনী অফিস করতে একটি ঘরের জন্য যাই, তখন কেউ আমাকে একটি ঘর দেয়নি। কারণ চৌরাস্তা বাজারের সকল মানুষ বকশি বাহিনীর কাছে জিম্মি। পরে আমি বাজারের খালি জায়গায় একটি অস্থায়ী ঘর করে নির্বাচনী কার্যক্রম চালাই। সোমবার ভোরের কোন একসময় বকশির সন্ত্রাসীরা আমার ওই অফিস আগুন দিয়ে জ্বালিয়ে দিয়েছে। ভোট গ্রহণের দিন ৭ ও ৪ নম্বর কেন্দ্রে অতিরিক্ত নিরাপত্তার দাবি জানান এই প্রার্থী।

আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আলী হায়দার বকশি অভিযোগ অস্বীকার করে বলেন, নৌকা প্রতীকের প্রার্থী আবদুর রব ইউনিয়নে জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। নির্বাচনে নিশ্চিত পরাজয় জেনে চৌরাস্তা বাজারে খোলা জায়গায় তাবু দিয়ে নৌকা প্রতীকের কয়েকটা পোস্টার লাগায়। সে নিজের লোক দিয়ে পরিকল্পিতভাবে রাতের অন্ধকারে ওই তাবু এবং পোস্টারে আগুন লাগিয়ে আমি এবং আমার কর্মীদের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। আমি এ ঘটনার তদন্তপূর্বক বিচার দাবি করছি।

সুধারাম মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জাকির হোসেন বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ বিষয়ে থানায় কেউ লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার