Top
সর্বশেষ

পদ্মা সেতুর মালামাল চুরির চোর চক্রের ১৩ সদস্যকে আটক

২০ ডিসেম্বর, ২০২১ ৪:১৬ অপরাহ্ণ
পদ্মা সেতুর মালামাল চুরির চোর চক্রের ১৩ সদস্যকে আটক
চট্টগ্রাম প্রতিনিধি :

পদ্মা সেতুর মালামাল চুরি করে নৌ পথে পালিয়ে যাওয়ার সময় চোরচক্রের সক্রিয় ১৩ সদস্যকে আটক করেছে সদরঘাট নৌ থানা পুলিশ। এসময় চুরিকৃত সাড়ে ৪ হাজার কেজি গ্যালভানাইজিং লোহার এঙ্গেলবারসহ পরিবহন কাজে ব্যবহুত দুইটি নৌকাও জব্দ করা হয়।

রোববার (১৯ ডিসেম্বর) দিবাগত রাত ৩টা ১০ মিনিটের দিকে কর্ণফুলী নদীর শাহ মীরপুর বালুপুকুর পাড় থেকে তাদের আটক করা হয় বলে জানিয়েছেন চট্টগ্রাম নৌ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার কীর্তিমান চাকমা।

আটক ১৩ জন হলেন- শেখ মোহাম্মদ (২৮), মো. আক্কাস (৪০), নুরুল আফসার (৩০), মোহাম্মদ আলী (৫৭), রফিক (৪৬), মাহবুব আলী (৩০), মোহাম্মদ আলমগীর (৩২), আইয়ূব আলী (৫৫), জবেল হোসেন (৫৯), খায়ের আহমদ (৩০), আবদুল হামিদ (২৭), সোহরাব হোসেন (৬০), আরাফাত (২৫)। এবং মোহাম্মদ আরিফ (৩২) নামে একজন পলাতক রয়েছেন।

পুলিশ জানায়, গত ১৩ জুলাই চট্টগ্রাম থেকে মুন্সীগঞ্জ যাওয়ার সময় বঙ্গোপসাগরের সন্দ্বীপ চ্যানেলে একটি জাহাজের সঙ্গে ধাক্কা লেগে ডুবে যায় এমভি হ্যাং গ্যাং-১ নামের জাহাজ। এতে পদ্মা সেতুর প্রায় এক হাজার দুইশো মেট্রিক টন লোহার মালামাল ছিল। সেতু কর্তৃপক্ষ পর্যায়ক্রমে মালামাল উদ্ধার করে এবং উদ্ধারকৃত মালামালগুলো নির্দিষ্ট স্থানে রাখে। এর মধ্যে চোর চক্রের সদস্যরা সেখানে থাকা মালামালগুলো চুরি করে ২টি নৌকাযোগে কর্ণফুলীর দিকে আসছিল।

এমন সংবাদের খবর পেয়ে নৌ পুলিশ অভিযানে নেমে তাদের আটক করে। পুলিশের উপস্থিত টের পেয়ে একজন পালিয়ে গেলেও বাকি ১৩ জনকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে প্রায় সাড়ে ৪ হাজার কেজি গ্যালভানাইজিং লোহার এঙ্গেলবার উদ্ধার করা হয়। এছাড়া পরিবহন কাজে ব্যবহৃত ২টি নৌকাও জব্দ করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার কীর্তিমান চাকমা বলেন, ‘পদ্মা সেতুর মালামাল চুরির গোপন সংবাদ পেয়ে রোববার দিবাগত রাতে অভিযান চালিয়ে ১৩ জনকে আটক করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে বেশকিছু মালামালও উদ্ধার করা হয়েছে।’

তাদের জিজ্ঞাসাবাদ করার পাশাপাশি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

শেয়ার