Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

ভেঙ্গে ফেলা হবে চট্টগ্রামের হেলে পড়া ভবনটি

২১ ডিসেম্বর, ২০২১ ৪:০৫ অপরাহ্ণ
ভেঙ্গে ফেলা হবে চট্টগ্রামের হেলে পড়া ভবনটি
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রাম নগরীর সদরঘাট থানা এলাকার স্ট্যান্ড রোডে হেলে পড়া তিন তলা ভবনটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় ভেঙ্গে ফেলা হবে বলে জানিয়েছে আগ্রাবাদ ফায়ার সার্ভিস।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) দুপুরে আগ্রাবাদ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার এনামুল হক এ তথ্য জানান। এর আগে ভবনটি পরিদর্শন করে সেনাবাহিনী, সিডিএ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।

সিনিয়র স্টেশন অফিসার এনামুল হক বলেন, সোমবার রাতে ভবনটি হেলে পড়লে আমরা ভবনে বাস করা লোকজনকে সরিয়ে নিয়েছি। আজ আমাদের টিম, সিডিএ ও সেনাবাহিনীর কর্মকর্তারা ভবনটি পরিদর্শন করছেন। ঘটনাস্থলে এখনো সবাই আছেন। ভবনটি ঝুঁকিপূর্ণ হওয়ায় ভেঙ্গে ফেলা হবে।

সিডিএ’র প্রধান নগর পরিকল্পনাবিদ শাহিনুল ইসলাম খান বলেন, নিয়ম অনুযায়ী প্রকল্পের প্রায় ১৫ ফুট দূরত্বে স্থাপনা নির্মাণের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে ৷ কিন্তু তারা তা না মেনে সিটি করপোরেশনের ড্রেনের ওয়ালের ওপর ভবনটি নির্মাণ করেছে। তা ছাড়া ভবনের নিচেও কোনো ফাউন্ডেশন নেই। তাই ভবনটি হেলে পড়েছে। এরপরও যদি তাঁরা বৈধ কাগজপত্র দেখাতে পারে তাহলে আমরা ক্ষতিপূরণ দেব।

সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেডের লেফটেন্যান্ট কর্নেল ও প্রকল্প পরিচালক মো. শাহ আলী বলেন, হেলে পড়া ভবনটির কিছু অংশ খালের মধ্যে পড়েছে। বর্ধিত অংশ আগে উচ্ছেদ করা হয়েছিল। ভবনটি সিডিএর নকশা অনুযায়ী নির্মাণ করা হলে এভাবে হেলে পড়ার কথা না।

উল্লেখ্য, সোমবার (২০ ডিসেম্বর) রাত সাড়ে দশটার পর নগরীর সদরঘাট থানার স্ট্যান্ড রোডের আনুমাঝির ঘাট এলাকায় তিনতলা ভবনটি হেলে পড়লে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে ভবনের বাসিন্দাদের সরিয়ে নেয়। এখন ভবনটি সিলগালা করে দিয়েছে সিডিএ।

শেয়ার