Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

নাগরিকরা সচেতন হলে সমস্যা অর্ধেক সমাধান হয়ে যায় : চসিক মেয়র

২১ ডিসেম্বর, ২০২১ ৪:২৬ অপরাহ্ণ
নাগরিকরা সচেতন হলে সমস্যা অর্ধেক সমাধান হয়ে যায় : চসিক মেয়র
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, আমরা নাগরিকরা যদি সচেতন হই, আমাদের সমস্যা অর্ধেক সমাধান হয়ে যায়। সবাইকে মনে করতে হবে এ শহর আমার, একটু কঠোর হলে আমার সমালোচনা করা হয়। তিনি বলেন, যার ঘরের সামনে ময়লা পাওয়া যাবে, তাকে জরিমানা করা হবে। আপনাদের সহযোগিতায় এ চট্টগ্রামকে আমরা একটি হেলদি সিটি হিসেবে রূপান্তর করবো।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় নগরীর নাসিরাবাদ হাউজিং সোসাইটির অংকুর বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে জাইকার উৎসে বর্জ্য পৃথকীকরণ প্রকল্প উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, মালয়েশিয়ার মতো দেশ বা দিল্লির মতো বড় শহরগুলোতেও বৃষ্টি হলেই পানি জমে যায়। চট্টগ্রাম শহরেও জলাবদ্ধতা একেবারে নিরসন হবার নয়। আপনারা যেমন জলাবদ্ধতায় ভুগছেন তেমনি আমিও ভুগছি। আমরা কাজ করছি, নগরীর ৩৬টি খালের মধ্যে অগ্রাধিকার ভিত্তিতে ১১টি খাল আগে পুণঃখনন করা হবে। ১ তারিখ থেকে নগরীর সব বাজারে পলিথিন নিষিদ্ধ করা হবে। পলিথিন সম্পর্কে সচেতন হতে হবে।

৮ নং ওয়ার্ড কাউন্সিলর মো. মোরশেদ আলম বলেন, এ প্রকল্পটি এলাকার মানুষের সহযোগিতায় আলোর মুখ দেখবে। এটি যদি ৪১টি ওয়ার্ডে ছড়িয়ে দেওয়া যায় তাহলে নগরী একটি স্বাস্থ্য সম্মত নগরীতে পরিণত হবে।

জাইকার পক্ষ থেকে উপস্থিতদেরকে পরিবেশবান্ধব চটের থলে এবং শুকনো ও ভেজা বর্জ্য আলাদাকরণের নিয়ম সংবলিত লিফলেট বিতরণ করা হয়। পরে সচেতনতার লক্ষ্যে একটি র‌্যালি আয়োজন করা হয়।

এসময় আরও বক্তব্য রাখেন, চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহিদুল আলম, ৭ ও ৮ নং ওয়ার্ড মহিলা কাউন্সিলর জেসমিন পারভিন জেসি, রাউজান উপজেলা পরিষদ চেয়ারম্যান এ কে এম এহসানুল হায়দার চৌধুরী বাবুল, জাইকা সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট প্রজেক্ট টিম লিডার মাসাহিরো সাইতো, নাসিরাবাদ হাউজিং সোসাইটি কল্যাণ পরিষদের সভাপতি মো. সিরাজুল ইসলাম, নাসিরাবাদ হাউজিং সোসাইটি কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক মো. ইদ্রিস, নাসিরাবাদ হাউজিং সোসাইটি কল্যাণ পরিষদের কোষাধ্যক্ষ আলমগীর পারভেজ প্রমুখ।

অনুষ্ঠানে জাইকার সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট প্রজেক্ট’র সদস্যবৃন্দ ও নাসিরাবাদ হাউজিং সোসাইটি কল্যাণ পরিষদের সদস্যবৃন্দ ও চসিকের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার