Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

দীর্ঘ ১২ বছর পর টাঙ্গাইলে সমাবেশ করবে বিএনপি

২১ ডিসেম্বর, ২০২১ ৭:৫৯ অপরাহ্ণ
দীর্ঘ ১২ বছর পর টাঙ্গাইলে সমাবেশ করবে বিএনপি
হাসান সিকদার, টাঙ্গাইল :

দীর্ঘ ১২ বছর পর এবার টাঙ্গাইলে সমাবেশের অনুমতি পেল জেলা বিএনপি। বুধবার (২২ ডিসেম্বর) দলীয় চেয়ারপাসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশ পাঠানোসহ বেশ কয়েকটি দাবিতে এ সমাবেশের আয়োজন করেছেন টাঙ্গাইল জেলা বিএনপি।

জেলা বিএনপির পক্ষ থেকে স্থানীয় শহীদ স্মৃতি পৌর উদ্যানে সমাবেশের অনুমতি চেয়ে আবেদন করা হলেও সমাবেশের অনুমতি মিলেছে আউটার স্টেডিয়ামে।
সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রধান বক্তা থাকবেন ঢাকা উত্তর বিএনপির আহ্বায়ক ও ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমান।

এছাড়াও কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুসহ কেন্দ্রীয় বিএনপি ও এর বিভিন্ন অঙ্গ সংগঠণের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন বলে দলীয় সূত্র
জানিয়েছেন।

গত মঙ্গলবার (২১ ডিসেম্বর) দুপুর সংবাদ সম্মেলনের মাধ্যমে মৌখিক অনুমতি পাওয়া বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপির নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ও টাঙ্গাইল জেলা বিএনপির আহ্বায়ক এ্যাডভোকেট আহমেদ আজম খান। রাতের মধ্যেই চূড়ান্ত অনুমতি পাওয়া যাবে বলেও জানান তিনি।

আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, বিএনপির শিশু বিষয়ক সম্পাদক ও টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের সাবেক সাংসদ আবুল কালাম আজাদ সিদ্দিকী, নির্বাহী সদস্য ওবায়দুল হক নাসির, জেলা বিএনপির সদস্য সচিব মাহমুদুল হক সানু, সিনিয়ন যুগ্ম আহ্বায়ক হাসানুজ্জামিল শাহীন, অ্যাডভোকেট ফরহাদ ইকবাল, কাজী শফিকুর রহমান লিটন, দেওয়ান শফিকুল ইসলাম, অমল ব্যানার্জী, জেলা যুবদলের আহ্বায়ক আশরাফ পাহেলী প্রমুখ।

এছাড়াও জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক খন্দকার রাশেদুল আলম রাশেদ, শহর বিএনপির সাধারণ সম্পাদক শাহীন আকন্দ, শ্রমিক দলের সাধারণ সম্পাদক এ কে এম মনিরুল হক মনির, স্বেচ্ছাসেবকদলের সভাপতি তরিকুল ইসলাম ঝলক, মহিলা দলের সভাপতি নিলুফার ইয়াসমিন, জেলা ছাত্রদলের আহ্বায়ক দুর্জয় হোড় শুভ, সদস্য সচিব আবদুল বাতেনসহ জেলা বিএনপি ও এর বিভিন্ন অঙ্গ সহযোগি সংগঠণের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

জেলা বিএনপির সদস্য সচিব মাহমুদুল হক সানু বলেন, দীর্ঘ ১২ বছর পর বিএনপির এ রকম সমাবেশ টাঙ্গাইল অনুষ্ঠিত হতে যাচ্ছে। ফখরুদ্দিনের আমল থেকে কোন প্রকার সমাবেশ করতে পারি নাই। টাঙ্গাইল শহরে তাই এ সমাবেশ টি অনেক জাঁকজমক পূর্ণ হবে বলে আশাবাদী করছি।

অনুমতির বিষয়ে টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর বলেন, শহীদ স্মৃতি পৌর উদ্যানে সমাবেশের জন্য বিএনপি আবেদন করেছিল। তবে তাদের পৌর উদ্যানের সমাবেশ করা অনুমতি দেয়া যায়নি। এর পরিবর্তে আউটার স্টেডিয়ামে সমাবেশ করার অনুমতি দেয়া হয়েছে
বলে জানান তিনি।

এ ব্যাপারে টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জানান, সমাবেশে কোন প্রকার সমস্যা না হয় সে বিষয়ে আইন শৃঙ্খলা বাহিনি তৎপর রয়েছে। সমাবেশ স্থলে পর্যাপ্ত পরিমানে পুলিশ মোতায়েন করা হবে।

শেয়ার