Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

নির্বাচন নিয়ে সংলাপ করে কোন লাভ হবে না

২২ ডিসেম্বর, ২০২১ ৭:২৯ অপরাহ্ণ
নির্বাচন নিয়ে সংলাপ করে কোন লাভ হবে না
হাসান সিকদার, টাঙ্গাইল :

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নির্বাচন কমিশন নিয়ে সংলাপ সংলাপ খেলা চলছে। সংলাপ করে লাভ নেই। আওয়ামী সরকারের অধীনে কোনো নির্বাচন কমিশনই সুষ্ঠ ভোট করতে পারবে না। এই সরকার নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। তাই সংলাপ করে কোন লাভ হবে না। নির্বাচন সুষ্ঠ করতে চাইলে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন করতে হবে।

বুধবার বিকেলে টাঙ্গাইল জেলা সদর মাঠে অনুষ্ঠিত খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে সমাবেশে তিনি একথা বলেন।

টাঙ্গাইল জেলা বিএনপি আয়োজিত সমাবেশে মির্জা ফখরুল আরও বলেন, নিরপেক্ষ সরকার না থাকলে কোনো নির্বাচনই সুষ্ঠু হবে না। সংলাপ করে কোনো লাভ হবে না। এর সমাধান হচ্ছে বর্তমান সরকারের পদত্যাগ। পরবর্তীতে নির্বাচনকালীন সময়ে নিরপেক্ষ সরকার বা তত্বাবধায়ক সরকার গঠন করতে হবে। তিনি আরও বলেন, আজকের সমাবেশ খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার জন্য।

খালেদা জিয়া মুক্ত হয়ে বেরিয়ে আসলে জনতা রাজপথে নেমে আসবে। সরকারের পতন ঘটাবে। সেই ভয়ে খালেদা জিয়াকে বেআইনিভাবে সাজা দিয়ে আটক করে রাখা হয়েছে। এমনকি খালেদা জিয়ার জীবন রক্ষায় বিদেশে চিকিৎসার যে পরামর্শ ডাক্তাররা দিয়েছে তা শুনছে না সরকার।

মির্জা ফখরুল আরও বলেন, খালেদার মুক্তিতে বাধা দিতে, আইনের দোহাই দিলেও নিজেরাই বেআইনিভাবে জোর করে ক্ষমতায় বসে আছে। এই সরকার ১৪ বছর ধরে বেআইনি কাজ করে দেশকে আস্তাকুঁড়ে পরিণত করেছে। চালাচ্ছে নির্যাতন দমননীতি। গত ১৪ বছরে এই সরকার ৫’শ নেতাকর্মীদের গুম ও হত্যা করেছে। আর ৩৫
লাখ নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে।

দ্রব্যমূল্যের উর্দ্ধগতি নিয়ে তিনি বলেন, সরকার প্রতিটি জিনিসের দাম বৃদ্ধি করেছে। সাধারণ মানুষ খুব অসহায় হয়ে পড়েছে। সরকার ঘরে ঘরে চাকরি দেয়ার কথা বলেছিল, কিন্তু সেটা কি হয়েছে ? চাকরি পেয়েছে সরকার দলীয় নেতাকর্মীরা। সাধারণ মানুষও চাকরি পেয়েছে, কিন্তু ২০ লাখ টাকার বিনিময়ে।

টাঙ্গাইল জেলা বিএনপির আহবায়ক ও কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান এডভোকেট আহমেদ আযম খানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী মেজর জেনারেল মাহমুদুল হাসান, সাবেক প্রতিমন্ত্রী গৌতম চক্রবর্তী, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, কেন্দ্রীয় বিএনপি নেতা আবুল কালাম আজাদ, টাঙ্গাইল জেলা বিএনপির সদস্য সচিব মাহমুদুল হক সানু, সাবেক সাধারণ সম্পাদক ফরহাদ ইকবারসহ কেন্দ্রীয় ও জেলা বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মী।

শেয়ার