Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

নোয়াখালীতে ১৫৮টি কেন্দ্রের মধ্যে ১০১টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ, পৌঁছানো হচ্ছে সরঞ্জমাদি

২৫ ডিসেম্বর, ২০২১ ৫:৫১ অপরাহ্ণ
নোয়াখালীতে ১৫৮টি কেন্দ্রের মধ্যে ১০১টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ, পৌঁছানো হচ্ছে সরঞ্জমাদি
এ. এস. এম. নাসিম, নোয়াখালী :

রোববার নোয়াখালীর সদর ও কবিরহাট উপজেলার ১৬ টি ইউনিয়নে পরিষদের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সদরের ৯ টি ইউনিয়নে ৯২ টি ও কবিরহাটের ৭ টি ইউনিয়নের ৬৬ টি কেন্দ্রের একটানা ভোট গ্রহন চলবে।

ইতোমধ্যে উপজেলা নির্বাচন অফিস থেকে প্রতিটি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌঁছানো হয়েছে। নির্বাচন নিয়ে প্রশাসনের করনীয় শীর্ষক ব্রিফিং করেছে জেলা পুলিশ। জেলার ১৫৮টি কেন্দ্রের মধ্যে ১০১টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে আইন শৃঙ্খলা বাহিনী।

শনিবার সকালে নোয়াখালী জিলা স্কুল মাঠে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের ব্রিফিং করেন জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম। একটি সুষ্ঠু ভোট উপহার দেওয়ার জন্য সবাইকে আন্তরিকভাবে কাজ করার আহবান জানান তিনি।

জেলা নির্বাচন কার্যালয়ের তথ্যমতে, গত শুক্রবার রাতে শেষ হয়েছে প্রার্থীদের আনুষ্ঠানিক প্রচারণা। সদরের ৯ টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫২ ও কবিরহাটের ৭টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৬জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। সদরে ১লাখ ১১হাজার ২৬৬জন নারী, ১লাখ ২২হাজার ৫৩০জনসহ ২লাখ ৩৩হাজার ৭৯৬জন ভোটার রয়েছে। কবিরহাটে ৭০হাজার ১৩জন নারী ও ৭৫হাজার ৬১১জন পুরুষসহ মোট ভোটার রয়েছে ১লাখ ৪৫হাজার ৬২৪জন।

জেলা পুলিশ সুপারের কার্যালয় সূত্রে জানা গেছে, ভোটের পরিবেশ সুন্দর ও সুষ্ঠু নির্বাচনের জন্য প্রতিটি কেন্দ্রে ১জন পুলিশ কর্মকর্তা, ৩জন কনেস্টবল, ৭জন নারী সদস্যসহ ১৭জন আনসারসহ মোট ২২জন দায়িত্ব পালন করবে। এছাড়াও পুলিশের মোবাইল টিম, গোয়েন্দা, স্ট্যাইকিং, সাদা পোশাকের পুলিশ, র‌্যাব, বিজিবি সদস্যরা মোতায়েন থাকবে। দায়িত্বে থাকবেন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ।

শেয়ার