Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে স্কুল শিক্ষার্থীর আত্মহত্যা

২৮ ডিসেম্বর, ২০২১ ৪:৪৯ অপরাহ্ণ
ফেসবুকে স্ট্যাটাস দিয়ে স্কুল শিক্ষার্থীর আত্মহত্যা
মুহাম্মদ দিদারুল আলম, চট্টগ্রাম :

‘আর ১০ মিনিট পর একজনকে শান্তি করে সব ছেড়ে চলে যাবো না ফেরার দেশে, ভালো থেকো প্রিয়’ নিজের ফেসবুক ওয়ালে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা করেছে স্থানীয় একটি মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী আবদুল আউয়াল বাকের (১৭)।

সোমবার (২৭ ডিসেম্বর) রাতের কোন এক সময় নিজ ঘরের তীরের সাথে গলায় চাদর পেঁচিয়ে আত্মহত্যা করে সে। সে চট্টগ্রামের মিরসরাইয়ের পরাগলপুর গ্রামের হাজী আশরাফ আলী সওদাগর বাড়ির মো. আলমগীর হোসেনের ছেলে।

প্রত্যক্ষদর্শী আবদুল কাদের জিলানী জানায়, সোমবার রাত ৯ টা ২ মিনিটে তার ফেসবুকে একটি স্ট্যাটাস দেয় ‘রাত ১২ টার সময় কিছু একটা করে ফেলব ইনশাল্লাহ ’ এবং রাত ১১টা ৫০ মিনিটের সময় আরেকটি স্ট্যাটাস দেয় ‘ আর ১০ মিনিট পর একজনকে শান্তি করে সব ছেড়ে চলে যাবো না ফেরার দেশে, ভালো থেকো প্রিয়’। এরপর রাতের কোন এক সময় তার শয়ন কক্ষে গলায় চাঁদর পেঁচিয়ে আত্মহত্যা করে সে। সকালে তার মা ফজরের নামাজের জন্য ডাকতে গেলে দেখে ছেলে তীরের সাথে ঝুলছে।

বাকেরের বড় বোন আরবের নেছা আনিকা বলেন, আমার ভাইয়ের সাথে তার স্কুলের একটা মেয়ের সাথে সম্পর্ক ছিল। ঐ মেয়েকে নিয়ে ১/২ দিন আগে জোরারগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে বিজয় মেলায় ঘুরতে গিয়েছিল। সেখানে মেয়ের ভাই এবং বন্ধুরা দেখে ফেলে। গতকালকে যখন আবার দেখা করতে যায় মেয়ের ভাই এবং বন্ধুরা মিলে তাকে মারধর করে এবং মেয়েটি বলে আমি তাকে চিনি না। তারই জের ধরে রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়ে গলায় চাদর প্যাঁচিয়ে আত্মহত্যা করে।

এ বিষয়ে জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর হোসেন মামুন বলেন, আত্মহত্যার খবর পেয়ে আমরা ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসি। ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসাপাতালে পাঠানো হবে।

এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

শেয়ার